- Lohagaranews24 - http://lohagaranews24.com -

মক্কার দেড় সহস্রাধিক মসজিদ পুনরায় খুলছে রোববার থেকে

আন্তর্জাতিক ডেক্স : প্রায় তিন মাস বন্ধ থাকার পর অবশেষে আগামী রোববার থেকে কঠোর স্বাস্থ্যবিধি মেনে পবিত্র নগরী মক্কার দেড় সহস্রাধিক মসজিদ খুলছে। গত মাসে সৌদি আরবের অন্যান্য শহরের মসজিদ খুলে দেওয়া হলেও মক্কার মসজিদ সাধারণ জনগণের জন্য বন্ধ ছিল।

আগামী রোববার ফজরের নামাজের সময় থেকে মক্কা নগরীর ১ হাজার ৫৬০টি মসজিদ খুলে দেওয়া হবে। শুক্রবার (১৯ মে) গালফ নিউজে প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

সেখানে সৌদির ইসলামিক আফেয়ার্স মিনিস্ট্রির বরাত দিয়ে বলা হয়, মক্কার মসজিদগুলো খুলে দেওয়ার শর্ত হিসেবে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে প্রত্যেক মুসল্লিকে জায়নামাজ সঙ্গে নিয়ে এবং নির্দিষ্ট শারীরিক দূরত্ব বজায় রেখে নামাজ আদায় করতে হবে।

ইসলামিক আফেয়ার্স মিনিস্ট্রি মক্কার মসজিদগুলোতে সাধারণ মুসল্লিদের জন্য নামাজ বন্ধ থাকাকালীন প্রতিটি মসজিদ জীবাণুমুক্ত এবং পরিষ্কার-পরিচ্ছন্ন করার জন্য নির্দিষ্ট প্রতিষ্ঠানকে নিয়োগ দিয়েছিল।

গত কয়েক দিন ধরে স্বেচ্ছাসেবকরা মক্কার মসজিদে মুসল্লিরা কতটুকু নির্ধারিত দূরত্বে দাঁড়িয়ে নামাজ আদায় করবেন সেগুলোর জন্য কার্পেটে চিহ্ন আঁকায় ব্যস্ত সময় কাটিয়েছে বলে গালফ নিউজে উল্লেখ করা হয়।