- Lohagaranews24 - http://lohagaranews24.com -

ভ্রমণপিপাসুদের জন্য খুলে দেয়া হয়েছে দুবাইয়ের দরজা

নিউজ ডেক্স : ভ্রমণপিপাসুদের জন্য খুলে দেয়া হয়েছে সংযুক্ত আরব আমিরাতের দেশ দুবাইয়ের দরজা। এখন থেকে টুরিস্ট বা ভিজিট ভিসায় দুবাই যেতে পারবেন যে কেউ। আর এসব যাত্রীদের দুবাই নিয়ে যাবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ওয়েবসাইটে এ তথ্য জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বিমান জানায়, বিমান বাংলাদেশে যেকোনো ধরনের ভিসা নিয়ে যাত্রীরা দুবাই যেতে পারবেন। তবে বর্তমান করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতির কারণে দুবাইগামীদের দেশটির সরকারের কিছু নিয়মকানুন মানতে হবে।

ভিজিট, ট্যুরিস্ট, রেসিডেন্ট ও ট্রানজিট ভিসাধারীদের সরকার নির্ধারিত পিসিআর ল্যাব থেকে যাত্রা শুরুর আগের ৯৬ ঘণ্টার মধ্যে কোভিড টেস্ট করিয়ে ‘কোভিড-১৯ নেগেটিভ’ সার্টিফিকেট নিতে হবে এবং সঙ্গে আটটি প্রিন্টেড কপি রাখতে হবে। কোভিড সার্টিফিকেটটি ইংরেজি বা আরবি ভাষার হতে হবে বলেও জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

দুবাই যাওয়ার আগে একটি স্বাস্থ্য বিষয়ক ফরম পূরণ করতে হবে এবং ‘কোভিড-১৯ ডিএক্সবি স্মার্ট অ্যাপ’ ডাউনলোড করতে হবে। বাংলাদেশ থেকে সবাইকে হেলথ ইন্স্যুরেন্স নিতে হবে।

বিমান আরও বলেছে, যাত্রীদের দুবাই এয়ারপোর্টে পৌঁছে ইমিগ্রেশনের আগেই পিসিআর টেস্ট করানো হবে। টেস্টের রেজাল্ট দেয়ার আগ পর্যন্ত যাত্রীদের সেলফ আইসোলেটেড অবস্থায় থাকতে হবে। বর্তমানে বাংলাদেশ থেকে প্রতি সপ্তাহে বিমানের ৭টি ফ্লাইট যাচ্ছে দুবাই।