Home | দেশ-বিদেশের সংবাদ | ভারতের বিতর্কিত নাগরিকত্ব বিল নিয়ে জ্বলছে আসাম, নিহত ২

ভারতের বিতর্কিত নাগরিকত্ব বিল নিয়ে জ্বলছে আসাম, নিহত ২

biman-ad

শুক্রবার দিল্লিতে জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনাও ঘটেছে বলে জানিয়েছে এনডিটিভি।

বৃহস্পতিবার রণক্ষেত্রে পরিণত হওয়া আসাম এখনও অশান্ত, জানিয়েছে সংবাদমাধ্যমটি।

বিতর্কিত এ সিএবি আইনের বিরুদ্ধে উত্তাল ভারতের উত্তরপূর্বের বেশ কয়েকটি রাজ্যে ইন্টারনেট ও মোবাইল পরিসেবা বন্ধ রাখা হয়েছে।

শুক্রবার সকাল ১০টার দিকে কর্তৃপক্ষ মেঘালয়ে ১২ ঘণ্টার জন্য কারফিউ তুলে নিলে হাজার হাজার মানুষ রাস্তায় নেমে আসে। বিক্ষোভকারীরা রাজ্য ভবনের কাছে পুলিশকে লক্ষ্য করে পাথর ছুড়লে সংঘর্ষ বেধে যায় বলে স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে।

মোবাইলে তোলা ভিডিওতে পুলিশের লাঠিচার্জ ও কাঁদানে গ্যাসে আহত কয়েকজনকে শিলংয়ের সিভিল হাসপাতালে নিয়ে যেতে দেখা গেছে বলে জানিয়েছে এনডিটিভি।

সিএবির প্রতিবাদে শুক্রবার দিল্লিতে পার্লামেন্ট ভবন অভিমুখে বিক্ষোভের ডাক দিয়েছিল জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। দুপুরে তারা মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছেড়ে বাইরে বের হতে চাইলে পুলিশের বাধার মুখে পড়ে।

দুই পক্ষের সংঘর্ষে গণমাধ্যমকর্মীরাও আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। পুলিশ পরে অর্ধশতাধিক বিক্ষোভকারীকে আটকের খবর নিশ্চিত করেছে। বিশ্ববিদ্যালয় ও এর আশপাশের এলাকায় বড় জমায়েতে বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে বৃহস্পতিবার আসামে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের রক্তক্ষয়ী সংঘর্ষে অন্তত ২ জনের নিহত হওয়ার কথা জানিয়েছে গণমাধ্যমগুলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!