ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বোমা মেরে বাংলাদেশের উন্নয়ন বাধাগ্রস্ত করা যাবে না : প্রধানমন্ত্রী

বোমা মেরে বাংলাদেশের উন্নয়ন বাধাগ্রস্ত করা যাবে না : প্রধানমন্ত্রী

556145hassinna_1827

বোমা মেরে বাংলাদেশের উন্নয়ন বাধাগ্রস্ত করা যাবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার হোটেল সোনারগাঁও এ ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুন্সিগঞ্জের পানি শোধনাগার উদ্বোধন শেষে নিজ বক্তব্যে এ কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, জঙ্গিবাদের স্থান বাংলার মাটিতে হবে না। এজন্য জনগণের সহযোগিতা চান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, বিএনপি-জামায়াত জোট আগে এক দুইটা বোমা মেরে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে পারেনি। এখন তারা বিদেশি হত্যা শুরু করেছে। তারা এখন নতুন ষড়যন্ত্র শুরু করেছে।

এসময় পানি ব্যবহারে দেশের সকল নাগরিককে সতর্ক হওয়ার আহ্বান জানিয়ে মানুষের নিত্য-নৈমিত্তিক বিভিন্ন কাজে যেমন; সেভ, গোসল, কাপড় ধোঁয়া, থালা-বাসন পরিষ্কার ইত্যাদি কাজে পানি ব্যবহারে সতর্ক হওয়ার জন্য বিভিন্ন ‘বাস্তব ধর্মী’ উদাহরণ তুলে ধরেন। তিনি বলেন, পানি অপচয় রোধ করলে খরচও কমে আসবে।

এ সময় পানি ও পয়ঃনিষ্কাশনে তাঁর সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন প্রধানমন্ত্রী। বুড়িগঙ্গার পানি দূষণ রোধে তাঁর সরকারের ভূমিকা ও বিএনপি সরকারের কাজের সমালোচনাও করেন তিনি।

প্রধানমন্ত্রী এ সময় পথে দুর্ঘটনা ঘটলেই চালককে পেটানোর মানসিকতা পরিহারের জন্যও মানুষের দৃষ্টি আকর্ষণ করেন। আর এ মানসিকতা তৈরি হলে দুর্ঘটনা কমারও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*