ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বৃহস্পতিবার জামাল উদ্দিন অপহরণ মামলার অভিযোগ গঠনের শুনানি

বৃহস্পতিবার জামাল উদ্দিন অপহরণ মামলার অভিযোগ গঠনের শুনানি

index20170123191016

নিউজ ডেক্স : চট্টগ্রামে আলোচিত বিএনপি নেতা ব্যবসায়ীজামাল উদ্দিন অপহরণ ও হত্যা মামলার অভিযোগ গঠনের শুনানির দিন বৃহস্পতিবার ধার্য করেছেন আদালত।

সোমবার চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মোহিতুল হক এনাম চৌধুরী পরবর্তী সময় নির্ধারণ করেন।

মামলাটির অভিযোগ গঠনের শুনানির সময় নির্ধারিত থাকলেও রাষ্ট্রপক্ষের আইনজীবীর সময়ের আবেদনের প্রেক্ষিতে তা পিছিয়ে যায়। আদালতের বেঞ্চ সহকারী এস এম সাঈদ বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, প্রায় এক বছর আগে গত বছরের ২২ ফেব্রুয়ারি চাঞ্চল্যকর এই মামলাটির অভিযোগপত্র গ্রহণ করেন মহানগর হাকিম আদালত। এরপর মামলাটি বিচারের জন্য প্রস্তুত করে পাঠানো হয় মহানগর দায়রা জজ আদালতে। গত বছরের নভেম্বরে মামলাটি বিচারের জন্য চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠান চট্টগ্রাম মহানগর দায়রা জজ।

২০০৩ সালের ২৪ জুলাই রাতে নগরীর চকবাজারের ব্যবসা প্রতিষ্ঠান থেকে বাসায় ফেরার পথে জামাল উদ্দিন অপহৃত হন। পরে তার কঙ্কাল উদ্ধার করা হয়। এ ঘটনায় অপহরণের দিনই নগরীর চান্দগাঁও থানায় মামলা দায়ের করেন জামাল উদ্দিনের ছেলে চৌধুরী ফরমান রেজা লিটন।

মামলার অষ্টম তদন্তকারী কর্মকর্তা সিআইডি চট্টগ্রাম অঞ্চলের পরিদর্শক আনোয়ার হোসেন ২০০৬ সালের ১০ জুলাই সর্বপ্রথম আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!