Home | ব্রেকিং নিউজ | বুয়েটের মেধা তালিকার শীর্ষস্থানে আরেক আবরার

বুয়েটের মেধা তালিকার শীর্ষস্থানে আরেক আবরার

images5

নিউজ ডেক্স : বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০১৯-২০ সেশনের ১ম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। শনিবার রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়। এর আগে বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার ঘটনায় উত্তাল বিশ্ববিদ্যালয়টিতে ভর্তি পরীক্ষা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। এবার ভর্তি পরীক্ষার ফলাফলে দেখা যায় স্থাপত্য অনুষদে শীর্ষস্থান লাভ করেছেন আরেক ছাত্র, যার নাম কাজী আবরার মাহমুদ।

biman-ad

ফলাফলে দেখা যায়, স্থাপত্য অনুষদে আদমজী ক্যান্টনমেন্ট কলেজের ছাত্র কাজী আবরার মাহমুদ মেধা তালিকায় (সম্মিলিত) শীর্ষ স্থান অধিকার করেছেন।

অন্যদিকে ইঞ্জিনিয়ারিং ও নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগে (ইউআরপি) শীর্ষস্থান অধিকার করেছেন মোহাম্মদ সাদাত হোসেন। বিস্তারিত ফলাফল দেখা যাবে এই ওয়েবসাইটে- http://ugadmission.buet.ac.bd/

বুয়েটের ভর্তি পরীক্ষায় এবার উত্তীর্ণ হয়েছে ১ হাজার ৬৫০ জন। পরীক্ষায় অংশগ্রহণ করে ১২ হাজার ১৬১ জন। আসন সংখ্যা ১ হাজার ৬০টি।

ফলাফলে স্থাপত্য বিভাগে ভর্তির জন্য প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন ৫৫ জন আর অপেক্ষমাণ তালিকায় আছেন ৯৫ জন। প্রকৌশল বিষয়ক বিভিন্ন বিভাগ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগে ভর্তির জন্য ১ হাজার পাঁচ জন শিক্ষার্থী প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন এবং অপেক্ষমাণ তালিকায় রয়েছেন ৪৯৫ জন।

বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ৬ নভেম্বর সকাল ১০টা থেকে ১৩ নভেম্বর বিকেল সাড়ে চারটার মধ্যে প্রাথমিকভাবে নির্বাচিত ও অপেক্ষমাণ তালিকায় থাকা এসব শিক্ষার্থীকে  বুয়েটের ওয়েবসাইটে বিভাগ নির্বাচন বা পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

এর আগে আবরার ফাহাদ নামে এক শিক্ষার্থীকে হত্যা করার ঘটনায় এক সপ্তাহ ধরে উত্তাল ছিল বুয়েট। তবে শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষার জন্য আন্দোলন শীথিল করলে আজ থমথমে পরিবেশে বুয়েটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। কড়া নিরাপত্তার ব্যবস্থা করে কর্তৃপক্ষ। সোমবার সকাল ৯টায় এই পরীক্ষা শুরু হয়। এজন্য কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয় কর্তৃপক্ষের পক্ষ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!