ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বুধবার বান্দরবানে ডাকা হরতাল প্রত্যাহার

বুধবার বান্দরবানে ডাকা হরতাল প্রত্যাহার

Bandorban__map

নিউজ ডেস্ক : প্রশাসনের আশ্বাসের ভিত্তিতে বুধবার বান্দরবানে ডাকা হরতাল প্রত্যাহার করা হয়েছে। পার্বত্য শ্রমিক ঐক্য পরিষদ বান্দরবান শাখার সভাপতি মো. শাহাবুদ্দিন মঙ্গলবার সন্ধ্যায় মোবাইল ফোনে এ তথ্য নিশ্চিত করেছেন।

থানচি-আলীকদম সড়কে তিন বাঙালি গরু ব্যবসায়ীকে গলাকেটে হত্যার প্রতিবাদে ও জড়িতদের গ্রেফতারের দাবিতে মঙ্গলবার সকালে বান্দরবান প্রসক্লাবের সামনে এক মানববন্ধন থেকে এ  হরতাল আহ্বান করেছিল পার্বত্য শ্রমিক ঐক্য পরিষদের নেতারা।

এসময় তারা বান্দরবানে সব রুটে সড়ক যোগাযোগ ও সব কিছু বন্ধ করে দেয়ারও ঘোষণা দেন। এসময় নেতারা রাত ১২টার মধ্যে হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতারের আল্টিমেটামও দেন।

পার্বত্য শ্রমিক ঐক্য পরিষদ বান্দরবান শাখার সভাপতি মো. শাহাবুদ্দিন জানান, বিকেলে প্রশাসনের কর্মকর্তারা এ ঘটনায় দোষীদের দ্রুত গ্রেফতার ও বিচারের আশ্বাস দিলে হরতালের ঘোষণা থেকে সরে আসে পার্বত্য শ্রমিক ঐক্য পরিষদ।

এদিকে, একই হত্যাকাণ্ডের প্রতিবাদে বান্দরবানের থানচি উপজেলায় মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতাল শান্তিপূর্ণভাবে পালিত হয়। হরতালের কারণে মঙ্গলবার সকাল থেকে উপজেলার অধিকাংশ দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিল। এছাড়া বান্দরবান-থানচি এবং আলীকদম-থানচি সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ছিল।

প্রসঙ্গত, শুক্রবার বিকেলে বান্দরবানের থানচি-আলীকদম সড়কের ২৮ কিলোমিটার এলাকা থেকে তিন গরু ব্যবসায়ী মো. সাহবুদ্দিন, মো. আবু বক্কর ও আবছার আলীকে অপহরণ করে দুর্বৃত্তরা। এরপর সোমবার দুপুরে ওই এলাকার একটি পাহাড়ের ঝিরির পাশ থেকে তাদের গলাকাটা মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় চার আদিবাসীকে গ্রেফতার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*