ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বুধবার কোরবানির পশুর কাঁচা চামড়ার মূল্য ঘোষণা

বুধবার কোরবানির পশুর কাঁচা চামড়ার মূল্য ঘোষণা

leather_3913020150920132634

কোরবানির পশুর কাঁচা চামড়ার মূল্য বুধবার ঘোষণা করবেন ব্যাবসায়ীরা। রোববার বাণিজ্য মন্ত্রণালয়ে চামড়া শিল্পের সঙ্গে জড়িত ব্যবসায়ীদের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন বৈঠকে সভাপতিত্ব করেন।

জানা গেছে, কোরবানির চামড়া নিয়ে যাতে কোন সমস্যা বা সিন্ডিকেট তৈরি এবং চামড়া কেনা-বেচায়  বিক্রেতারা প্রতারিত এবং ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ না হন সে জন্যই মূল্য নির্ধারণের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আন্তর্জাতিক বাজারে কাঁচা ও প্রক্রিয়াজাত চামড়ার মূল্যের সঙ্গে সামঞ্জস্য রেখে চামড়ার মূল্য নির্ধারণ করা হবে। চামড়া ব্যবসায়ীগণ ২৩ সেপ্টেম্বর সাংবাদ সম্মেলন করে এ মূল্য ঘোষণা করবেন এবং তা বাণিজ্য মন্ত্রণালয়কে অবহিত করবেন।

সভায় বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শওকত আলী ওয়ারেসি, অতিরিক্তি সচিব (মহাপরিচালক, ডব্লিউটিও) অমিতাভ  চক্রবর্তী, অতিরিক্ত সচিব (এফটিএ) মনোজ কুমার রায়, হাইড অ্যান্ড স্কিন রিটেইল ডিলার মাসেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি নওয়াব হোসেন, সেক্রেটারি লোকমান মিয়া, বাংলাদেশ ফিনিশ লেদার অ্যাসোসিয়েশনের সেক্রেটারি মো. জয়নুল আবেদীন, বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব মো. রবিউল আলমসহ চামড়া ব্যবসায় সংশ্লিষ্ট সকল ব্যবসায়ী সংগঠনের নেতারা এবং বাংলাদেশ ব্যাংক, রফতানি উন্নয়ন ব্যুরো, এনএসআই, ডিজিএফআই, টেরিফ কমিশনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*