ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বিশ্বের সবচেয়ে দীর্ঘতম পথে বিরতিহীন বিমান চলাচল শুরু হচ্ছে না

বিশ্বের সবচেয়ে দীর্ঘতম পথে বিরতিহীন বিমান চলাচল শুরু হচ্ছে না

emirates20160303132429

আন্তর্জাতিক : বিশ্বের সবচেয়ে দীর্ঘতম পথে বিরতিহীন বিমান চলাচল শুরু হচ্ছে না। দুবাই থেকে মধ্য আমেরিকার দেশ পানামা পর্যন্ত দীর্ঘতম পথে বিমান চালুর সিদ্ধান্ত স্থগিত করেছে এমিরেটস এয়ারলাইন। বুধবার এমিরেটস কর্তৃপক্ষ বলছে, আগামী এক বছরের মধ্যে এ পরিকল্পনা বাস্তবায়নের সম্ভাবনা নেই।

দুবাইয়ের এই এয়ারলাইন সংস্থা এক বিবৃতিতে বলছে, ৩১ মার্চের মধ্যে দুবাই থেকে পানামা পর্যন্ত বিরতিহীন বিমান চালুর যে পরিকল্পনা নেওয়া হয়েছিল শেষ পর্যন্ত তা বাতিল করা হয়েছে। তবে চলতি বছরের শেষের দিকে অথবা আগামী বছরের শুরুতে দীর্ঘপথের এ বিমান চলাচল শুরু হতে পারে।

গত বছরের আগস্টে এমিরেটস এয়ারলাইনসের এক বিবৃতিতে বিশ্বের দীর্ঘপথে বিমান চালুর ঘোষণা দেওয়া হয়। এতে বলা হয়, দুবাই থেকে মধ্য আমেরিকার পানামায় এয়ারলাইনের প্রথম গন্তব্যে পৌঁছাতে ১৭ ঘণ্টা ৩৫ মিনিট সময় লাগবে। বোয়িং ৭৭৭-২০০ এলআরের একটি বিমান ১৫ টন ওজনের কার্গো নিয়ে প্রত্যেকদিন পানামার রাজধানীতে পৌঁছাবে।

তবে শেষ পর্যন্ত এই ফ্লাইট চালু হচ্ছে না। এমিরেটস এয়ারলাইনস বলছে, বিমানের বহর ও বাণিজ্যিক চাহিদার কারণে আপাতত দীর্ঘতম পথের বিমান চলাচল কার্যকরের সিদ্ধান্ত বাতিল করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*