ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | বিআরটিসি বাসে লোহাগাড়া টু চট্টগ্রাম শহর যাত্রা…

বিআরটিসি বাসে লোহাগাড়া টু চট্টগ্রাম শহর যাত্রা…

BRTC-BUS-IN-BANGLADESH

মারুফ খান : ৬ নভেম্বর, শুক্রবার সকাল সাড়ে ৬টা। যাত্রা লোহাগাড়া টু চট্টগ্রাম শহর। ১ ঘন্টা ১০ মিনিটে নতুন ব্রীজ। ব্যক্তিগত কাজে প্রতি শুক্রবার সকালে চট্টগ্রাম শহরে যেতে হয়। সাধারণত সকাল ৭টার আগে চট্টগ্রাম অভিমুখী কোন বাস পাওয়া যায় না। জীবনের ঝুঁকি নিয়ে হাইয়েচ মাইক্রোবাসে চট্টগ্রাম শহরে যেতে হয়। অনেকের জানা নাই লোহাগাড়া টু চট্টগ্রাম শহর অভিমুখী বিআরটিসি বাস সার্ভিস আছে। আজ থেকে নতুন একটি অভিজ্ঞতা হল। প্রতিদিনের ন্যায় সকালে গাড়ির জন্য অপেক্ষা করছিলাম বটতলী মোটর ষ্টেশনে। কিছুক্ষণ পর চট্টগ্রাম অভিমুখী একটি বিআরটিসি’র বাস আসল। গাড়িতে উঠবা কিনা দ্বন্দ্বের মধ্যে ছিলাম। সাহস নিয়ে গাড়িতে উঠে বসলাম। ভাড়াও অন্য বাসের তুলনায় কম। বিআরটিসি’র বাসগুলো বাহিরে দেখতে পুরাতন মনে হলেও গাড়িতে চড়তে অনেক আরামদায়ক। রাস্তায় অনেক যাত্রী দাঁড়িয়ে থাকতে দেখেছি। বিআরটিসি বাসে উঠতে অনীহা। আমার মতো তাদেরও বিআরটিসি বাসের প্রতি ভুল ধারণা থাকতে পারে।

যাত্রা পথে ড্রাইভারের সাথে আলাপে জানা যায়, লোহাগাড়া-সাতকানিয়ার সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভীর বদান্যতায় লোহাগাড়া টু চট্টগ্রাম শহরমুখী ৬টি বাস নিয়মিত যাতায়াত করে। প্রতিদিন সকাল সাড়ে ৬টায় লোহাগাড়া পোষ্ট অফিসের সামনে থেকে বিআরটিসি বাসের প্রথম সার্ভিস চট্টগ্রাম অভিমুখের উদ্দেশ্যে রওনা দেয়। পর্যায়ক্রমে অন্য বাসগুলোও চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দেয় বলে জানা যায়।

ওই ড্রাইভার আরো জানান, লোহাগাড়ায় যাত্রীবাহী বাসের তীব্র সংকট থাকায় এলাকাবাসীর যাতায়াতের সুবিধার্থে এমপি সাহেব এ সার্ভিস চালু করেছেন। তবে প্রয়োজনের তুলনায় যাত্রী সংখ্যা কম থাকায় সীমিতি যাত্রী নিয়ে চট্টগ্রাম শহরের উদ্দেশ্যে রওয়ানা দিতে হয়। লোহাগাড়ার যাত্রী সাধারণকে বিআরটিসি বাসে করে চট্টগ্রাম শহরে যাওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন। যাত্রী সংকটে এ সার্ভিস যাতে বন্ধ হয়ে না যায়।

লোহাগাড়ার অনেক যাত্রী জানিয়েছেন, লোহাগাড়া টু চট্টগ্রাম শহরমুখী বিআরটিসি’র বাস সার্ভিস কখন, কোথায় থেকে যাত্রা করে অনেকে জানেন না। নির্দিষ্ট জায়গায় একটি কাউন্ডার ও গাড়ি ছাড়ার শিডিউল থাকলে যাত্রীদের অনেক ভালো হতো।

লোহাগাড়া-সাতকানিয়ার সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভীর এক ঘনিষ্ট সূত্রে জানা গেছে, লোহাগাড়ায় আরো কয়েকটি বিআরটিসি’র নতুন বাস আনার প্রচেষ্টা চলছে। লোহাগাড়ায় যাত্রী সাধারণের দূর্ভোগ লাঘবের জন্য এমপি সাহেব সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*