ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বান্দরবানে সাঙ্গু নদীর তীরস্থ ২৪টি বসতঘর বিলীন

বান্দরবানে সাঙ্গু নদীর তীরস্থ ২৪টি বসতঘর বিলীন

Bandarban-Flood1-lg20150803144100

বান্দরবানে সাঙ্গু নদীর তীরস্থ মধ্যমপাড়ায় ২৪টি বসতঘর নদীতে বিলীন হয়ে গেছে। এছাড়াও আরো ১০টি বাড়িতে বড় ধরনের ফাটল দেখা দিয়েছে।

নদীতে বিলীন হয়ে যাওয়া বাড়ির মালিকেরা জানান, অবিরাম বর্ষণে সাঙ্গু নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হয়। নদীতে বিলীন হয়ে যায় অনেক ঘর। নদীর পানি কমে যাওয়ার পর বিভিন্ন বাড়িতে দেখা দেয় ফাটল।

সরেজমিনে পরিদর্শন করে দেখা যায়, সাঙ্গু নদীর পানি বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। নদীর তীরে গড়ে ওঠা অনেক ঘর দেবে গেছে। ক্ষতিগ্রস্ত হয়েছে সড়ক। অনেক ঘরে দেখা দিয়েছে ফাটল। ঝুঁকিতে থাকা অনেক ঘর যেকোন সময় ভেঙে যেতে পারে। সাহায্য সহযোগিতা না পাওয়ারও কথা বলেন অনেকে।

সালমা বেগম ও হালিমা খাতুন জানান, নদীতে তাঁদের বসতঘর বিলীন হয়ে গেছে। জিনিসপত্র সব নদীতে ভেসে গেছে। এখনো পর্যন্ত তারা কোন সাহায্য সহযোগিতা পাননি। পরিবারের সদস্যদের নিয়ে তাঁরা সরকারি স্কুলে আশ্রয় নিয়েছেন।

ঘটনাস্থল পরিদর্শন করার কথা জানিয়ে জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী জানান, ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে ২০ কেজি করে চাল এবং নগদ অর্থ সহায়তা দেয়া হবে। এছাড়াও নদীর পারে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের সরে যাওয়ার জন্য নির্দেশ দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*