ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বান্দরবানে বিএনপির দু’নেতাকে বহিষ্কারের প্রস্তাব 

বান্দরবানে বিএনপির দু’নেতাকে বহিষ্কারের প্রস্তাব 

images (17)

বান্দরবানে দলীয় শৃঙ্খলা ভাঙার অভিযোগে জেলা বিএনপির শীর্ষ দুই নেতাকে বহিষ্কার করতে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কাছে প্রস্তাব পাঠিয়েছে বান্দরবান জেলা বিএনপি। এরা হলেন, জেলা বিএনপির সাংঠনিক সম্পাদক আব্দুল মাবুদ ও ছাত্রবিষয়ক সম্পাদক এবং পৌর মেয়র মো. জাবেদ রেজা ।

বুধবার রাতে জেলা বিএনপি’র সভাপতি সাচিং প্রু জেরির বাসভবনে অনুষ্ঠিত জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

জেলা বিএনপির দলীয় সূত্রে জানা যায়, অনেক দিন ধরে দুই নেতা জেলা আওয়ামী লীগের কাছ থেকে নগদ অর্থসহ বিভিন্ন সুযোগ সুবিধা নিয়ে বিএনপিকে ভাঙার চেষ্টা চালিয়ে যাচ্ছে। পরে বর্ধিত সভায় সর্বসম্মতিক্রমে দুই নেতাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয় জেলা বিএনপি। এছাড়া বহিষ্কৃত দুইজনের স্থলাভিষিক্ত হিসেবে মো. ফরিদুল আলমকে সাংগঠনিক ও ফেরদাউস হায়দারকে ছাত্রবিষয়ক সম্পাদক পদে দায়িত্ব দেয়ারও সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বান্দরবান জেলা বিএনপি’র সভাপতি সাচিং প্রু জেরি তার বক্তব্যে বলেন, বর্ধিত সভায় সর্বসম্মতিক্রমে এই দুইজনকে বহিষ্কারের প্রণয়নকৃত রেজুলেশনটি আজই বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কাছে পৌঁছানো হয়েছে। বহিষ্কারের সিদ্ধান্তটি নেত্রী দিবেন ।

অনেক দিন ধরে জেলা বিএনপির সাচিং প্রু জেরি ও জেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক ও পৌর মেয়র মো. জাবেদ রেজার মধ্যে রাজনৈতিক বিরোধ দেখা দেয়। আর একে কেন্দ্র করে বান্দরবানে গত ১ বছরের অন্তত ১২ বার উভয় গ্রুপের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

এ বিষয়ে সদ্য বহিষ্কৃত বান্দরবান জেলা বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক এবং পৌর মেয়র মো. জাবেদ রেজা বলেন, কোন অপরাধে বহিষ্কার করতে হলে আগে কারণ দর্শানোর নোটিশ দিতে হয়। এরকম কোন নোটিশ পায় নি। আর জেলা বিএনপির কাউকে বহিষ্কার করার এখতিয়ার নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*