ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বান্দরবানে দুই মাসের জন্য পর্যটন স্পট ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবানে দুই মাসের জন্য পর্যটন স্পট ভ্রমণে নিষেধাজ্ঞা

Bandarban20150630161954

ভারী বর্ষণে পানির প্রবাহ বৃদ্ধি ও দুর্গম এলাকায় চলাচল বিপজ্জনক হয়ে পড়ায় বান্দরবানের থানচি উপজেলায় দুই মাসের জন্য পর্যটকদের ভ্রমণে নিষেধ করা হয়েছে। নৌপথে যাতায়াত ঝুঁকিপূর্ণ হওয়ায় জনস্বার্থে এ নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা পরিষদের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আনোয়ার হোসেন, থানছি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওমর আলী, থানচি প্রেসক্লাবের সভাপতি অনুপম মারমা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন ও
স্থানীয় জনপ্রতিনিধিরা এ সভায় উপস্থিত ছিলেন।

থানছি উপজেলা পরিষদ চেয়ারম্যান ক্য হ্লা চিং মারাম জানান, সাঙ্গু নদীর প্রবল স্রোত আর পাহাড়ি ঢলের কারণে নৌপথে পর্যটন স্পটগুলো যাতায়াত ঝুঁকিপূর্ণ হওয়ায় প্রশাসন এ সিদ্ধান্ত নিয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, থানচির রেমাক্রি ও তিন্দু ইউনিয়নের নাফাখুম, তাজিংডং, বড় পাথর, ছোটপাথর এবং আন্ধারমানিক মুখসহ বাকি পর্যটনস্পটে আগামী ১ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*