Home | দেশ-বিদেশের সংবাদ | বান্দরবানের রুমা ও থানচি উপজেলার সড়ক যোগাযোগ বন্ধ

বান্দরবানের রুমা ও থানচি উপজেলার সড়ক যোগাযোগ বন্ধ

Bandorban20150729102248

কয়েক দিনের টানা বর্ষণে সড়ক ধসে বান্দরবান জেলা সদরের সাথে থানচি ও রুমা উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। এতে বিপাকে পড়ছেন সাধারণ মানুষের পাশাপাশি পর্যটকরা । গত তিনদিন ধরে বান্দরবানের রুমা ও  থানচি উপজেলার সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে ।

স্থানীয় ও জনপ্রতিনিধিরা জানান, ভারী বর্ষণে বান্দরবান-থানচি সড়কের নয় মাইল এলাকায় সড়কের প্রায় তিন শত মিটার পর্যন্ত ধসে গেছে। এতে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় নিত্য প্রয়োজনীয় পণ্যদ্রব্য কেউ বহন করে আনতে পারছেন না। এতে করে জনদুর্ভোগ বেড়েছে, বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন ।

আরো জানা যায়, বর্ষা মৌসুমে নীলগিরী, বগালেক, রিঝুক ঝর্ণা এবং কেওক্রাডং এর প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে প্রচুর পর্যটকের সমাগম ঘটে এ দুই উপজেলায়। আর এ পর্যটনকে ঘিরে গড়ে উঠেছে হোটেল-মোটেলসহ বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠান। কিন্তু যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় পর্যটক আসতে না পারায় এ দুই উপজেলার পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীদের লোকসান গুণতে হচ্ছে  ।

থানচি উপজেলাা পরিষদ চেয়ারম্যান ক্য হ্লা চিং মার্মা জানান, সড়ক ধসে পড়ায় সাধারণ মানুষ প্রয়োজনীয় কাজ সারতে জেলা সদরে যেতে পারছেন না। কাটাপাহাড়, জীবননগর, বলিপাড়া, ভরাকপাড়াসহ বেশকিছু এলাকার সড়কেরও ক্ষতি হয়েছে ব্যাপক।

এদিকে সেনাবাহিনীর প্রকৌশল শাখা ১৬ ও ১৯ ইসিবি উপজেলা সড়কের সংস্কার কাজ শুরু করেছে। বৃষ্টি হওয়ায় সড়কের কাজে বেগ পেতে হচ্ছে সেনা সদস্যদের।

সেনাবাহিনীর প্রকৌশল শাখা ১৬ ইসিবি অধিনায়ক লে. কর্নেল মনোয়ার হোসেন জানান, ক্ষতিগ্রস্ত সড়কে যান চলাচল স্বাভাবিক করতে সেনা সদস্যরা আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*