ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বান্দরবানের ভেঙে দেয়া হলো অবৈধ ইটভাটা, জরিমানা

বান্দরবানের ভেঙে দেয়া হলো অবৈধ ইটভাটা, জরিমানা

নিউজ ডেক্স : বান্দরবানের থানচিতে অনুমোদন ছাড়া গড়ে ওঠা অবৈধ একটি ড্রাম চিমনির ইটভাটা ভেঙে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ঐ ভাটাকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। আজ মঙ্গলবার (২ মার্চ) সকালে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, জেলার থানচি উপজেলার হেডম্যানপাড়া এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা একটি ইটের ভাটায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও থানচি উপজেলা নির্বাহী অফিসার আতাউল গণি ওসমানী পরিবেশ অধিদপ্তর ও পুলিশের সহযোগিতায় এ অভিযান পরিচালনা করেন। এসময় সাঙ্গু ব্রিকসের মালিক আনিসুর রহমান সুজনের মালিকানাধীন ইটভাটার ম্যানেজার সরোয়ার আলমকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরিবেশ অধিদপ্তর জানায়, বান্দরবানের থানচি উপজেলার নিষিদ্ধ এলাকায় সাঙ্গু ব্রিকস পরিবেশ অধিদপ্তরের কোনো অনুমোদন বা লাইসেন্স না নিয়েই অবৈধভাবে ইটভাটা তৈরি করে ব্যবসা করে আসছিল। এ কারণে ইটভাটায় নিষিদ্ধ ড্রাম চিমনি ভেঙে দেওয়া হয়েছে।

জানা গেছে, ইট প্রস্তুত ও পোড়ানো পরিবেশ অধিদপ্তর আইনে (২০১৩ এর সংশোধনী) উল্লেখ রয়েছে, শিক্ষা প্রতিষ্ঠান, বাগান ও আবাসিক এলাকার এক কিলোমিটারের মধ্যে ইটভাটা স্থাপন করা যাবে না। এ আইনের তোয়াক্কা না করেই থানচির একটি শিক্ষাপ্রতিষ্ঠানের সাথে লাগিয়ে ভাটাটি স্থাপন ও দীর্ঘদিন ধরে ইট পোড়ানোর কাজ করে আসছিলেন আনিসুর রহমান সুজন। আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!