ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বাংলাদেশে আইএসের সাংগঠনিক কোনো অস্তিত্ব নেই : আইজিপি

বাংলাদেশে আইএসের সাংগঠনিক কোনো অস্তিত্ব নেই : আইজিপি

sohidul-haque20151006121152

বাংলাদেশে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটস অব ইরাক অ্যান্ড সিরিয়ার (আইএসআইএস) সাংগঠনিক কোনো অস্তিত্ব নেই বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। মঙ্গলবার দুপুরে পুলিশ হেডকোয়ার্টার্সের অপরাধ পর্যালোচনা সভায় এ কথা জানান তিনি।

আইজিপি বলেন, ব্যক্তিগতভাবে কেউ আইএসআইএসের আদর্শে বিশ্বাসী হতেও পারে। তবে তাদের সাংগঠনিক কোনো অস্তিত্ব নেই।

তিনি বলেন, আমরা এ দেশকে জঙ্গিরাষ্ট্র হতে দেব না। শক্ত হাতে দৃঢ়তার সাথে ওই চ্যালেঞ্জ মোকাবেলা করা হবে। আমাদের দেশকে নিয়ে সকল ষড়যন্ত্র নস্যাৎ করা হবে।

পুলিশ প্রধান বলেন, অতীতে বাংলাদেশ পুলিশ জঙ্গিবাদ, চরমপন্থী, নাশকতাকারী এবং অপরাধ নিয়ন্ত্রণে সাফল্য দেখিয়েছে। সেই সাফল্য ধরে রাখতে হবে। দেশে জেএমবি, হুজিসহ ভিন্ন নামে জঙ্গিবাদের উত্থান না ঘটে সেজন্য জঙ্গিদের অপতৎপরতার ব্যাপারে সর্তক ও সজাগ থাকতে হবে।

এসময় ইতালি ও জাপানের দুজন নাগরিক হত্যার সঙ্গে জড়িতদের চিহ্নিত ও গ্রেফতার করে আইনের আওতায় আনতে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন এ কে এম শহীদুল হক।

সভায় বাংলাদেশ সিআইডির অতিরিক্ত আইজিপি শেখ হিমায়েত হোসেন, পুলিশ হেডকোয়ার্টার্সের অ্যাডমিন অ্যান্ড অপস্ বিভাগের অতিরিক্ত আইজিপি মো. মোখলেসুর রহমান, র্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*