ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ফসলের দাম নিয়ে কৃষকেরা হতাশ

ফসলের দাম নিয়ে কৃষকেরা হতাশ

abdur-razzak20160531185147

নিউজ ডেস্ক : আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক ও সাবেক খাদ্যমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, ফসলের দাম নিয়ে কৃষকেরা হতাশ। তারা ন্যায্য দাম পাচ্ছে না। এ নিয়ে সরকারের সর্বোচ্চ পর্যায়ে আলোচনা করা জরুরি। মঙ্গলবার রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউটে অনুষ্ঠিত এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর কৃষক লীগ এ আলোচনা সভার আয়োজন করে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী।

সভায় সাবেক এই খাদ্যমন্ত্রী বলেন, কৃষকের মনে এখন অনেক দুঃখ। কারণ তারা ফসলের দাম পাচ্ছে না। ফসলের দাম না বাড়াকে এ সময় দুঃখজনক বলেও এ সময় উল্লেখ করেন তিনি।

কৃষি উপকরণ, সেচের দাম যদি কমানো যায় তবে সকল কৃষক বেনিফিট পাবে উল্লেখ করে তিনি বলেন, দেশের কোনো চাষী সরকারের কাছে সরাসরি চাল বিক্রি করতে পারে না। চালের বাজারের যদি দাম হয় ৩২ টাকা তবে কৃষকরা বিক্রি করছে ২৩ থেকে ২৪ টাকায়। এ জন্য কৃষকদের চেয়ে চালমিল মালিকেরা বেশি লাভ পাচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

ঢাকা মহানগর উত্তর কৃষক লীগ সভাপতি মাকসুদুল ইসলামের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, দলের আন্তর্জাতিক-বিষয়ক সম্পাদক লে. কর্নেল (অব.) ফারুক খান, কৃষক লীগ সভাপতি মোতাহার হোসেন মোল্লা, সাধারণ সম্পাদক শামসুল হক রেজা, সংসদ সদস্য উম্মে কুলসুম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*