Home | ব্রেকিং নিউজ | প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বদলি বন্ধ

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বদলি বন্ধ

নিউজ ডেক্স : করোনাভাইরাস মহামারীর মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বদলি বন্ধ করে দিয়েছে সরকার। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর শিক্ষকদের বদলি বন্ধ রাখার নির্দেশনা দিয়ে গতকাল রোববার নয়টি বিভাগের প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বিভাগীয় উপ-পরিচালকদের চিঠি পাঠিয়েছে।

সেখানে বলা হয়েছে, কোভিড-১৯ এর সংক্রমণজনিক কারণে সারাদেশের প্রাথমিক বিদ্যালয়গুলো বন্ধ রয়েছে। এ অবস্থায় শিক্ষকদের সকল প্রকার বদলি বন্ধ রাখা সমীচীন। এমতাবস্থায় করোনাকালীন বিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষকদের সকল ধরনের বদলি বন্ধ রাখার জন্য অনুরোধ করা হল। চিঠির অনুলিপি সব জেলা প্রাথমিক শিক্ষক কর্মকর্তা ছাড়াও উপজেলা/থানা শিক্ষা কর্মকর্তাদের পাঠানো হয়েছে। খবর বিডিনিউজের।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক বদলির নির্দেশিকা অনুযায়ী, সাধারণভাবে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকরা প্রতি শিক্ষা বছরের জানুয়ারি থেকে মার্চ মাসের মধ্যে একই উপজেলা/থানা, আন্তঃউপেজেলা/থানা, আন্তঃজেলা, আন্তঃবিভাগ এবং যে কোনো উপজেলা/জেলা থেকে সিটি করপোরেশনে বদলি করা যায়। বদলির এই তিন মাস সময়কাল ছাড়া অন্য সময় যে কোনো বিদ্যালয়ে প্রধান শিক্ষকের পদ শূন্য হলে উক্ত পদ নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে তাৎক্ষণিক পূরণ করা সম্ভব না হলে বিভাগীয় উপ-পরিচালক নিজ অধিক্ষেত্র ও সংশ্লিষ্ট সিটি করপোরেশন এলাকার মধ্যে এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রধান শিক্ষক পদে আন্তঃবিভাগ বদলি করতে পারেন। সারাদেশে ৬৫ হাজারের মতো সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩ লাখের বেশি শিক্ষক রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!