Home | দেশ-বিদেশের সংবাদ | পে-স্কেলের সুবিধা পাবেন এমপিওভুক্ত শিক্ষকরাও : শিক্ষামন্ত্রী

পে-স্কেলের সুবিধা পাবেন এমপিওভুক্ত শিক্ষকরাও : শিক্ষামন্ত্রী

Minister-Nahid20151220115251

নিউজ ডেস্ক : অন্য সরকারি কর্মকর্তার মতোই এমপিওভুক্ত শিক্ষকরাও ঘোষিত অষ্টম পে-স্কেল অনুযায়ী বর্ধিত বেতন-ভাতা পাবেন বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

রোববার বিকেলে রাজধানীর আন্তজার্তিক ভাষা ইনস্টিটিউটে বিজয় দিবস উপলক্ষে শিক্ষামন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতি অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, নতুন যে বেতন কাঠামো হয়েছে তাতে শিক্ষকদের বেতন প্রায় দ্বিগুণ হয়েছে। তবে বিশ্ববিদ্যলয়ের শিক্ষক, বিসিএস ক্যাডার এমমিপিওভুক্ত শিক্ষকদের কিছু সমস্যা আছে। আমি প্রথম দিন থেকেই ক্যাবিনেটে বিষয়টি আলোচনা করেছি।

তিনি বলেন, এমপিওভুক্ত শিক্ষকরা যাতে সমান ভাবে সুযোগ পান এবং শিক্ষকদের সঙ্গে সরকারি অন্যান্য কর্মকর্তাদের মধ্যে বেতন বৈষ্যম দূর করার জন্য একটি কমিটি গঠন কর হয়। সুতরাং বুুঝতেই পারছেন সরকার এটা গ্রহণ করে নিয়েছে। প্রধানমন্ত্রী শিক্ষকদের সমস্যা দূর করার জন্যই এই কমিটি গঠন করেছেন।

নাহিদ বলেন, আমাদের সকলকে মনে রাখতে হবে আমাদের দেশে যে প্রচলিত শিক্ষা এই শিক্ষা দিয়ে নতুন প্রজন্মকে কোনো দিন বাংলাদেশের নির্মাতা হিসেবে গড়ে তোলা যাবে না। সেজন্য আমারা চাই শিক্ষা ব্যবস্থার মৌলিক পরিবর্তন। গুণগত পরিবর্তন। সে লক্ষ্যে আমরা নতুন শিক্ষানীতি প্রণয়ন করে বাস্তবায়ন করেছি। তুবও আপনারা বলবেন এই শিক্ষা ব্যবস্থা চান না। তাহলে কোন শিক্ষা ব্যবস্থা চান এ কথায় উত্তর দেন। আমি বলি আমারা আমাদের নতুন প্রজন্মকে আধুনিক বাংলাদেশের নির্মাতা হিসেবে গড়ে তুলবার জন্য আমরা চাই নতুন প্রজন্মের জন্য বিশ্বমানের শিক্ষা। বিশ্বমানের মানের প্রযুক্তি, বিশ্বমানের দক্ষতা।

শিক্ষা সচিব মো. সোহবার হোসাইনের সভাপতিতে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহা পরিচালক অধ্যাপক ফাহিমা খাতুন। আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*