Home | দেশ-বিদেশের সংবাদ | পুলিশের ইয়াবা চালান আটকে দিল র‌্যাব, এসআই আটক

পুলিশের ইয়াবা চালান আটকে দিল র‌্যাব, এসআই আটক

image_printপ্রিন্ট করুন

ctg-sm-20180831231520

নিউজ ডেক্স : মাদক বিরোধী অভিযান চলছে দেশজুড়ে। সাধারণ মাদক ব্যবসায়ীরা ধরা পড়ছে, ধসে পড়ছে তাদের কোটি টাকার সাম্রাজ্য। অভিযান চলাকালীন ধরা পড়ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কতিপয় অসাধু সদস্যের ইয়াবার চালানও। গতকাল শুক্রবার ভোরে যেমন র‌্যাবের অভিযানে ধরা পড়েছে সিএমপির এক পুলিশ কর্মকর্তার ইয়াবার চালান। উদ্ধার করা হয়েছে ২৯ হাজার ২৮৫ পিস ইয়াবা। আটক হয়েছেন মিনি ট্রাকের চালক ও সহকারী। পরে ইয়াবার মালিকানা যাচাই করে মো.বদরুদ্দৌজা মাহমুদ নামে সিএমপির পুলিশ লাইনে কর্মরত এক সাবইন্সপেক্টর (এসআই)কে আটক করা হয়।

র‌্যাব–৭ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান জানান, শুক্রবার ভোরে ঢাকা–চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই থানার রেদোয়ান পেট্রল পাম্প সংলগ্ন এলাকায় চেকপোস্ট বসিয়ে তল্লাশির সময় ট্রাকটির গতিবিধি সন্দেহজনক হওয়ায় র‌্যাব সদস্যরা তাতে তল্লাশি চালায়। এ সময় ওই ট্রাকে থাকা স্টিলের একটি ফাইল কেবিনেটে ২৯ হাজার ২৮৫ পিস ইয়াবা পাওয়া যায়। ওই কেবিনেটে পুলিশের কিছু ফাইল পাওয়া গেছে। ঐ মিনি ট্রাকসহ (ঢাকামেট্রো–ন ১৪–১৮২৯)ট্রাকচালক মো. মোক্তার (২৪) ও সহকারী মো. সবুজ প্রকাশ বাবু (১৯)কে আটক করা হয়।

তিনি আরো জানান, ট্রাক চালক ও হেলপারকে ভাড়া করেছেন সিএমপির এসআই মো. বদরুদ্দৌজা মাহমুদ। তারা জানায়, ২৯ আগস্ট ঢাকার মোহাম্মদপুর এলাকা থেকে এসআই বদরুদ্দৌজার ফার্নিচার ও মালামাল চট্টগ্রামের লালখানবাজার হাইলেভেল রোডে নিয়ে আসেন ট্রাকচালক মো. মোক্তার ও সহকারী মো. সবুজ। পরদিন ৩০ আগস্ট রাতে সেই ট্রাক ঢাকায় ফেরত যাওয়ার সময় ট্রাকে স্টিলের ফাইল কেবিনেট তালাবদ্ধ করে তুলে দেন এসআই বদরুদ্দৌজা এবং এটি মোহাম্মদপুরে পৌঁছে দেওয়ার জন্য বলেন। পরে মিরসরাই থানার রেদোয়ান পেট্রল পাম্প সংলগ্ন এলাকায় র‌্যাবের হাতে আটক হন তারা।

এসআই বদরুদ্দৌজা প্রসঙ্গে সিএমপি সূত্রে জানা যায়, গত একমাস আগে ডিএমপি’র গোয়েন্দা শাখা থেকে তাকে শাস্তিমূলক বদলি করে সিএমপিতে পাঠানো হয়। তিনি সিএমপির পুলিশ লাইন্সে সংযুক্ত ছিলেন। পরে চালক ও হেলপারের স্বীকারোক্তি অনুযায়ি এসআই বদরুদ্দৌজাকে আটক করে খুলশী থানা পুলিশের হেফাজতে তুলে দেন সিএমপি পাবলিক অর্ডার ম্যানেজম্যান্ট বিভাগের অতিরিক্ত উপ–পুলিশ কমিশনার শাকিলা সুলতানা। এসআই বদরুদ্দৌজা বর্তমানে খুলশী থানা পুলিশের হেফাজতে আছেন বলে নিশ্চিত করেছে পুলিশের সূত্র।

শাকিলা সুলতানা বলেন, এসআই বদরুদ্দৌজাকে খুলশী থানা পুলিশের হেফাজতে দেওয়া হয়েছে। তিনি সিএমপির পুলিশ লাইন্সে সংযুক্ত ছিলেন। একমাস আগে ডিএমপি’র গোয়েন্দা শাখা থেকে বদলি হয়ে সিএমপিতে আসেন এসআই বদরুদ্দৌজা। এদিকে এসআই বদরুদ্দৌজার বিরুদ্ধে একটি বিভাগীয় মামলা রয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে। সেই মামলা এখন তদন্তাধীন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!