ব্রেকিং নিউজ
Home | অন্যান্য সংবাদ | পিঁপড়ার উপদ্রব থেকে মুক্তির উপায়

পিঁপড়ার উপদ্রব থেকে মুক্তির উপায়

images (10)

গরমের সময়ে পিঁপড়ার যন্ত্রণায় অতীষ্ঠ হন অনেকেই। বিশেষ করে রান্নাঘরটিকেই উপদ্রবের জন্য বেছে নেয় পিঁপড়ের দল। চিনির বয়াম থেকে ভাতের হাঁড়ি, সবকিছুতেই পিঁপড়ার উপদ্রব। এই বিরক্তিকর যন্ত্রণা থেকে বেশ সহজেই মুক্তি পেতে পারেন। জেনে নিন, পিঁপড়ার যন্ত্রণা থেকে মুক্তির উপায়-

১. সমপরিমাণ পানি ও ভিনেগার একসাথে মিশিয়ে নিন ভালো করে। একটি স্প্রে বোতলে এই মিশ্রন ভরে নিয়ে ঘরের যে স্থান দিয়ে পিঁপড়া ঘরে ঢোকে সেই সব স্থানে ভালো করে স্প্রে করে দিন। ব্যস, পিঁপড়া আর আসবে না।

২. সবচাইতে কম খরচে পিঁপড়ার হাত থেকে রেহাই পেতে গরম পানিতে লবণ দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এরপর তা স্প্রে বোতলে ভরে নিয়ে যেখানেই পিঁপড়া দেখবেন সেখানে স্প্রে করুন। ব্যস, সমস্যার সমাধান।

৩. গোল মরিচ গুঁড়ো করে পানির সাথে মিশিয়ে একই পদ্ধতিতে সব স্থানে স্প্রে করেও পিঁপড়ার হাত থেকে রেহাই পেতে পারেন।

৪. সাবানের কেমিক্যাল পিঁপড়ার জন্য ক্ষতিকর। তাই স্প্রে বোতলে সাবান পানি ভরে নিয়ে পিঁপড়া ঢোকার সবস্থানে স্প্রে করে রাখুন।

৫. লেবুর সাইট্রিক অ্যাসিড পিঁপড়ার মারতে সক্ষম। লেবুর রসের সাথে পানি মিশিয়ে স্প্রে বোতলে ভরে রাখুন। যেখানেই পিঁপড়া দেখবেন স্প্রে করে দিন।

৬. পিঁপড়া শসার স্বাদ একেবারেই পছন্দ করে না। সেসকল স্থান দিয়ে পিঁপড়া ঘরে ঢোকে সেসব স্থানে শসা স্লাইস করে রেখে দিন। পিঁপড়া আর ঢুকবে না।

৭. যেখানে পিঁপড়ার আনাগোনা বেশি দেখবেন সেখানে বেবি পাউডার ছিটিয়ে দিন। পিঁপড়া বেবি পাউডারের গন্ধ সহ্য করতে পারে না। সুতরাং আপনি মুক্তি পাবেন।

৮. পিঁপড়া কর্ণফ্লাওয়ার হজম করতে পারে না। পিঁপড়ার উপরে কর্ণফ্লাওয়ার খানিকটা ছিটিয়ে দিলে পিঁপড়া খাবে ঠিকই কিন্তু হজম করতে পারবে না। এতে করেও রেহাই পাবেন যন্ত্রণা থেকে।

৯. পিঁপড়া পারফিউমের কড়া গন্ধ সহ্য করতে পারে না। তাই একটি তুলোর বলে পারফিউম স্প্রে করে পিঁপড়া ঢোকার স্থানে রেখে দিন। ব্যস, ঝামেলা মুক্তি।

১০. রসুন ও দারুচিনির গন্ধও পিঁপড়া সহ্য করতে পারে না। তাই সব স্থানে রসুনের কোয়া বা দারুচিনি দিয়ে রাখুন। ঝামেলা থেকে রেহাই পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*