ব্রেকিং নিউজ
Home | উন্মুক্ত পাতা | পাঠক আবদুর রহিমের কথা…

পাঠক আবদুর রহিমের কথা…

07

“লোহাগাড়া নিউজ টুয়েন্টিফোর ডটকম”এর ১ম বর্ষপূর্তিতে আমার আন্তরিক শুভেচ্ছা এবং প্রত্যাশা

আমার প্রিয় নিউজ পোর্টাল “লোহাগাড়ানিউজটুয়েন্টিফোরডটকম”এর ১ম বর্ষপূর্তি ১ এপ্রিল। বর্ষপূর্তির এই দিনে দুটি কথা লিখার প্রয়াস!! বর্ষপুর্তির এই দিনে লোহাগাড়া নিউজ টুয়েন্টিফোর ডটকম সাথে সংশ্লিষ্ট সকলকে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ।

এখন চলছে তথ্যপ্রযুক্তির যুগ, যুগের সাথে মানুষের চাহিদা ভিন্ন ভিন্ন আকারে বাড়বে এটাই স্বভাবিক,  বর্তমান সময়ে কাগজের পত্রিকা পড়ার জন্য সকালে আর আগের মত মানুষ অপেক্ষা করেনা! মানুষ এখন ঘটনা ঘটার সাথে সাথেই জানতে চাই এবং জেনে নিচ্ছে, সাথে সাথে জানার সেই মাধ্যম হলো অনলাইন….. ! খবর পিপাসু মানুষ স্মার্টফোন অথবা কম্পিউটারের মাধ্যমে সল্প খরচের ইন্টারনেট ডাটা কিনেই সেকেন্ডের মধ্যে তাজা খবর জেনে নিচ্ছে প্রযুক্তির সুবিধায়।

যদিও লোহাগাড়ার মানুষ এখনো তথ্য প্রযুক্তিতে অনেক পিছিয়ে! পিছিয়ে আছি বলে পেছনে পড়ে থাকবো এমনটা ভেবে বসে থাকা বোকামি। আমি মনে করি লোহাগাড়ায় তথ্য প্রযুক্তির উন্নতির দ্বারা শুরু হয়েছে “লোহাগাড়া নিউজ টুয়েন্টিফোর ডটকম” এর মাধ্যমে।

আশা করি “লোহাগাড়া নিউজ টুয়েন্টিফোর ডটকম” নিউজ রিপোর্ট করার ক্ষেত্রে সম্পূর্ণ নিরাপেক্ষতা অবলম্বন করে লোহাগাড়াবাসিকে একটি সুস্থ তথ্য সুবিধা দিয়ে যাবে। “সুস্থ” শব্দটি যুক্ত করার কারণ হচ্ছে!! বর্তমান সময়ের তথ্য প্রযুক্তির ব্যবহার করে কিছু মানুষ সাংবাদিকতার নামে সন্ত্রাসের ভূমিকা পালন করেছে…!

“লোহাগাড়া নিউজ টুয়েন্টিফোর ডটকম” সন্ত্রাসের ভূমিকায় না হয়ে সুস্থ সাংবাদিকতার দৃষ্টান্ত স্থাপন করবে এটাই প্রত্যাশা।

একটি অনলাইন সংবাদ পত্র এক বছর সময়ের মধ্যে খুব বেশি দূর এগিয়ে যাবে এটা চিন্তা করা বিলাসিতাও বটে! অনলাইন সংবাদ পত্র প্রচারিত এবং প্রসারিত হবে অত্র এলাকার মানুষ কতটুকু তথ্য প্রযুক্তিতে এগিয়েছে তার উপর নির্ভর করে। লোহাগাড়ার মানুষকে তথ্য প্রযুক্তিতে এগিয়ে নিতে শিক্ষিত মানুষকে এগিয়ে আসতে হবে তবেই আমাদের লোহাগাড়ায় তথ্য প্রযুক্তিতে সফলতা আসবে৷

ইতিমধ্যে “লোহাগাড়া টুয়েন্টিফোর ডটকম” সিমাবদ্ধতার শিকল পেরিয়ে তথ্য প্রযুক্তির সাহায্যে লোহাগাড়ার মানুষকে সচেতন করার জন্য বিভিন্ন লেখকের লেখা প্রকাশ করেছে, যা পাঠকের মনকে নাড়া দিয়েছে নিঃসন্দেহে। পাশাপাশি লোহাগাড়াকে আলোকিত করার জন্য লেখক তৈরিতে অগ্রনী ভূমিকা পালন করে যাচ্ছে।

লেখকেরা সৃষ্টির স্বাদ পায় তার কষ্ট সাধ্যে লেখাটি পাঠক সমিপে প্রকাশের মাধ্যমে। আমি দেখেছি পাঠকের অনেক লেখা “লোহাগাড়া টুয়েন্টিফোর ডটকম” এ প্রকাশ পেয়েছে নিয়মিত, সমাজের অসংগতি বিষয়ে সচেতনতা মুলক লেখা। দেখেছি দায়িত্বপাপ্ত ব্যক্তির প্রতি দৃষ্টি আকর্ষণ মুলক লেখা, দেখেছি লোহাগাড়ার বিভিন্ন রাস্তাঘাট স্কুল কলেজের সমস্যা ও সম্ভাবনার কথা, আমি দেখেছি সামাজিক ব্যাধিতে রূপ নেয়া যৌতুকের বিরুদ্ধে লেখা, দেখেছি মাধকের বিরুদ্ধে নিয়মিত নিউজ রিপোর্ট! সর্বপরি সল্প সময়ের মাধ্যে অনলাইন নিউজ পৌর্টল “লোহাগাড়া টুয়েন্টিফোর ডটকম” লোহাগাড়ার মানুষের জন্য অগ্রনী ভূমিকা পালন করে যাচ্ছে। আশা করি আগামীতে এই দ্বারা অব্যাহত রাখবে।

-আব্দুর রহিম
পুটিবিলা, মাওলানা পাড়া
লোহাগাড়া, চট্টগ্রাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*