Home | অন্যান্য সংবাদ | ‘নোকিয়া ৩৩১০’ আবারো বাজারে আসছে

‘নোকিয়া ৩৩১০’ আবারো বাজারে আসছে

nokia20170215160439

নিউজ ডেক্স : প্রথম দিকের পুরনো মডেলের ফোন ‘নোকিয়া ৩৩১০’ আবারো বাজারে আসছে। আগামী ২৬ ফেব্রুয়ারি এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে ফিনল্যান্ডের প্রযুক্তি প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল নোকিয়া ব্র্যান্ডের চারটি মোবাইল ফোন নতুন করে চালু হবে বলে জানিয়েছে।

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস-২০১৭ ফ্ল্যাগশিপ প্রোডাক্ট হিসেবে নোকিয়া পি ১ অ্যান্ড্রয়েড স্মার্টফোনের পাশাপাশি নোকিয়া ৩, নোকিয়া ৫ অ্যান্ড্রয়েড ফোন ও নোকিয়া ৩৩১০ ফিচার ফোনও পুণরায় চালু হচ্ছে। প্রায় ১৭ বছর পর  ফিরে আসছে নোকিয়া ৩৩১০ হ্যান্ডসেটটি।

নোকিয়ার জনপ্রিয় ফিচার ফোন ৩৩১০-এর আনুমানিক মূল্য ৪ হাজার টাকার আশেপাশে থাকবে। বিশ্বজুড়ে অসংখ্য নোকিয়াপ্রেমীদের কাছে ৩৩১০ শুধু একটি মজবুত ফিচার ফোন নয়, ফোনটির সঙ্গে তাদের আবেগও জড়িয়ে রয়েছে। ফোনটির জনপ্রিয়তা যাচাই করেই ফের বাজারে ফিরিয়ে আনা হচ্ছে। সহজ সরল ইন্টারফেস, প্রি-লোডেড গেম ‘স্নেক ২’ এই ফোনকে এনে দিয়েছে তুমুল জনপ্রিয়তা। এবারও সেই সব ফিচারই মজুত থাকছে হ্যান্ডসেটটিতে।

এর পাশাপাশি নোকিয়া ৩ ও ৫ নিয়েও উন্মাদনার ঘাটতি নেই ফ্যানেদের মধ্যে। অ্যান্ড্রয়েড এন আপডেট বিশিষ্ট নোকিয়া ৫ হ্যান্ডসেটে ৫.২ ইঞ্চির এইচডি ডিসপ্লে ও ২ জিবি র্যাম তো থাকছেই, পাশাপাশি ১২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এই মডেলটির আবেদন বহুগুণ বাড়িয়ে দেবে বলেই মনে করছে এইচএমডি গ্লোবাল। এই মডেলটির দাম ১৪ হাজার টাকার আশেপাশে থাকতে পারে। নোকিয়া ৩-এর আনুমানিক দাম ১০, ৫০০ টাকা।

biman-ad

ইতিমধ্যে চীনের বাজারে ছাড়া হয়েছে নোকিয়া ৬। প্রথম ফ্ল্যাশ সেলে প্রায় চোখের নিমেষে বুক হয়েছে ১৪ লক্ষ হ্যান্ডসেট। তবে এখনই ওই মডেলটি চীন ছাড়া অন্যত্র বিক্রিতে সম্মতি দেয়নি প্রস্তুতকারক সংস্থা। অ্যান্ড্রয়েড ৭.০ আপডেট বিশিষ্ট নোকিয়া ৬-এর ডিসপ্লে ৫.৫ ইঞ্চি, রিয়ার ক্যামেরা ১৬ এমপি, ফ্রন্ট ক্যামেরা ৮ এমপির। ৪ জিবি র্যাম বিশিষ্ট হ্যান্ডসেটটির ব্যাটারি ৩০০০ এমএএইচ। ১.১ গিগাহার্টজ অক্টা-কোর প্রসেসর নির্ভর ফোনটির দাম প্রায় ২০ হাজার টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!