ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | নূর হোসেনের বিরুদ্ধে সব অভিযোগ প্রত্যাহার করে নিচ্ছে ভারত

নূর হোসেনের বিরুদ্ধে সব অভিযোগ প্রত্যাহার করে নিচ্ছে ভারত

Nur_Hossainsm_602904917

আলোচিত নারায়ণগঞ্জের সাত খুন মামলার মূল অভিযুক্ত নূর হোসেনের বিরুদ্ধে সব অভিযোগ প্রত্যাহার করে নিচ্ছে ভারত। সোমবার বারাসাতের নিম্নআদালতে রাজ্য সরকারের পক্ষ থেকে আদালতে আবেদন জানিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। এর ফলে পলাতক নূর হোসেনকে ফেরত পাওয়ার কার্যক্রম আরো অগ্রগতি হবে বলে জানিয়েছে সংশিষ্টরা।

জানা যায়, সোমবার এ মামলায় উত্তর চব্বিশ পরগনা জেলার জেলা সদর বারাসাতের জেলা জজ আদালতের বিচারক প্রবীর কুমার মিশ্রের এজলাসে নূর হোসেনসহ বাকি দুই অভিযুক্তের বিরুদ্ধে অভিযোগ গঠনের দিন ধার্য ছিল। কিন্তু আদালত শুরুর পর জানা যায়, রাজ্য সরকারের পক্ষ থেকে নূরের বিরুদ্ধে যাবতীয় অভিযোগ তুলে নেয়ার আবেদন জানানো হয়েছে বারাসাতের নিম্ন (সিজেএম) আদালতে।

নূর হোসেনের বিষয়ে শুনানির পরবর্তী দিন ধার্য করা হয়েছে আগামী ২১ সেপ্টেম্বর। ওই দিন বারাসাতের সিজেএম আদালতে তার বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহারের বিষয়ে শুনানি হবে বলেও জানা গেছে।

আইনজীবী অনুপ ঘোষ জানান, রাজ্য সরকার নূর হোসেনের বিরুদ্ধে ভারতে অনুপ্রবেশের মামলা তুলে নেয়ার পর তাকে বাংলাদেশের হাতে তুলে দেয়া সহজ হয়ে যাবে। যেহেতু দেশে নূর হোসেনের বিরুদ্ধে রেড নোটিশ জারি আছে, সেহেতু ভারত-বাংলাদেশ বন্দিবিনিময় চুক্তি মেনেই তাকে খুব সহজে বাংলাদেশের হাতে প্রত্যর্পণ করা যাবে।

উল্লেখ্য, নূর হোসেনকে কলকাতা বিমানবন্দরের কাছে বাগুইহাটি থানার কৈখালী এলাকার ইন্দ্রপ্রস্থ আবাসন থেকে দুই সঙ্গীসহ গ্রেফতার করা হয়। বর্তমানে নূর হোসেন দমদম সেন্ট্রাল জেলে বন্দি রয়েছেন। তার বিরুদ্ধে ভারতে অনুপ্রবেশের মামলা থাকায় বাংলাদেশের হাতে প্রত্যর্পণ করতে নানা জটিলতার সৃষ্টি হচ্ছিল। এ কারণে রাজ্য সরকার তার বিরুদ্ধে ভারতে অনুপ্রবেশের মামলা প্রত্যাহার করে তাকে সহজে বাংলাদেশের হাতে প্রত্যর্পণ করতে চাইছে বলে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*