ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | নির্বাচনের পরিবেশ সুষ্ঠু রাখতে প্রয়োজনে গুলি করার নির্দেশ

নির্বাচনের পরিবেশ সুষ্ঠু রাখতে প্রয়োজনে গুলি করার নির্দেশ

dig20161220171812

নিউজ ডেক্স : নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে (নাসিক) নির্বাচনী মালামাল রক্ষা ও নির্বাচনের পরিবেশ সুষ্ঠু রাখতে প্রয়োজনে গুলি করার জন্য আইন-শৃঙ্খলা  বাহিনীর সদস্যদের নির্দেশ দিয়েছেন পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি মাহফুজুল হক নুরুজ্জামান।

মঙ্গলবার বেলা ১১টায় ফতুল্লার মাসদাইরের নারায়ণগঞ্জ পুলিশ লাইনসে নাসিক নির্বাচন নিয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডিআইজি এমন নির্দেশ দেন।

তিনি বলেন, নাসিক নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের কঠোর অবস্থানে থাকতে হবে। নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। নির্বাচনের দিন ভোটকেন্দ্রগুলোতে নির্বাচনী মালামাল নিরাপদে রাখতে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের কঠোর নির্দেশ দেয়া হয়েছে।

মাহফুজুল হক নুরুজ্জামান বলেন, ভোটকেন্দ্রে কোনো ধরনের সহিংসতার চেষ্টা করা হলে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা যেন গুলি করতে কোনো ধরনের আপস না করে সে বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের বিরুদ্ধে কোনো ধরনের গাফিলতির অভিযোগ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও বলেন, নির্বাচনে ভোটাররা যাতে নির্ভয়ে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেন সে বিষয়ে সব পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। প্রতিটি ভোটকেন্দ্রে বাড়তি নিরাপত্তা জোরদার এবং কেন্দ্রের আশপাশে কেউ যেন বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে তার জন্য আইন-শৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে থাকবে।

এসময় পুলিশের ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মাহাবুবুর রহমান, নাসিক নির্বাচনের রিটার্নিং অফিসার নুরুজ্জামান তালুকদার, জেলা পুলিশ সুপার মঈনুল হকসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*