ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | নিবন্ধিত অনেক সিমও বন্ধ হয়ে গেছে

নিবন্ধিত অনেক সিমও বন্ধ হয়ে গেছে

Sim-120160601064030

নিউজ ডেস্ক : সরকারের নির্দেশনা অনুযায়ী বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধন করা হয়নি, এমন সিমগুলো বুধবার থেকে বন্ধ হয়ে গেছে। তবে নিবন্ধনহীন সিমের সঙ্গে বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধিত অনেক সিমও বন্ধ হয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার সকাল থেকে বেশ কয়েকবার ফোন করে এমন অভিযোগ করেন গ্রাহকরা।

তারা বলেন, বায়োমেট্রিক পদ্ধতিতে রেজিস্ট্রেশন করার পরও ভোর (বুধবার) থেকে কোনো নেটওয়ার্ক পাওয়া যাচ্ছে না। এ বিষয়ে সংশ্লিষ্ট কাস্টমার কেয়ারে ফোন করে অনেক্ষণ লাইনে থেকেও কোনো সমাধান পাওয়া যাচ্ছে না।

shohelরাজধানীর নীলক্ষেত এলাকা থেকে ফিরদৌসি আরা নামে একজন জাগো নিউজে ফোন করে অভিযোগ করেন, ভোর থেকে তার বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধিত এয়ারটেল সিমে নেটওয়ার্ক ছিল না। পরে বেলা ১১টার দিকে নেটওয়ার্ক আসে।

ফার্মগেট এলাকা থেকে রিয়া নামে আরো একজন বলেন, বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধিত তার দুইটি এয়ারটেল সিম ভোর (বুধবার) থেকে নেটওয়ার্ক পাচ্ছে না। বার বার ফোন রিস্টার্ট (পুনরায় চালু) দিয়েও কোনো ফল পাওয়া যাচ্ছে না।

এছাড়া, বায়োমেট্রিক পদ্ধতিতে সিম রেজিস্ট্রেশন করার পরও নেটওয়ার্ক না পাওয়ায় বুধবার সকাল থেকে সমালোচনার ঝড় বইছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। অনেকে ক্ষোভ প্রকাশ করে বলছে- বায়োমেট্রিক পাস দেবার পরও সিমখানা অচল হয়ে আছে। আবার অনেকে বলছেন, বায়োমেট্রিক পদ্ধতিতে সিম রেজিস্ট্রেশন না করেও দিব্বি চলছে।

khokonসাংবাদিক শহিদুল ইসলাম খোকন তার ফেসবুকে লিখেছেন, ‘বায়োমেট্রিক পাশ দেবার পরও এয়ারটলের সিমখানা অচল হয়ে আছে…’

আরজে (রেডিও জকি) জান্নাতুল ইসলাম পুতুল তার ফেসবুক স্ট্যাটাসের লিখেছেন, ‘বায়োমেট্রিক exm এ পাশ করার পর ও airtel subject এ ফেল হইল কেমনে !!? এতদিন এর পড়াশোনা সবই বিফল এ গেলো।’

সাংবাদিক মিজানুর রহমান সোহেল বার ফেসবুকে লিখেছেন, ‘আমি মেট্রিক পাস তবুও সিমের নেটওয়ার্ক হারাইয়া যাইয়েছে ক্যান? কুনু জাগায় কতা কতি পারছি না!’

jannatulএ বিষয়ে বেসরসকারি মোবাইল অপারেটর এয়ারটেল কাস্টমার কেয়ারে যোগাযোগ করলে ছাদ্দাম হোসেন নামের একজন নির্বাহী কর্মকতা বলেন, নেটওয়ার্ক না পাওয়ার জন্য আমরা দুঃখিত। বিষয়টি নিয়ে আমাদের আইটি সেক্টর কাজ করছেন, আশা করছি দুপুরের মধ্যে সমস্যার সমাধান হয়ে যাবে।

তিনি আরো জানান, নির্দিষ্ট সময়ের মধ্যে যারা বায়োমেট্রিক পদ্ধতিতে সিম রেজিস্ট্রেশন করেননি তারা আগামী সাতদিনের (৭ জুন) মধ্যে বিনামূল্যে পুনর্নিবন্ধন করতে পারবেন। সাতদিন পর নির্দিষ্ট পরিমাণ ফি দিয়ে নিবন্ধন করতে হবে। তবে আজ (১ জুন, বুধবার) থেকে সকল অনিবন্ধিত সিম অকার্যকর হয়ে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*