ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | নাফ নদে ২৩ রোহিঙ্গার মরদেহ উদ্ধার

নাফ নদে ২৩ রোহিঙ্গার মরদেহ উদ্ধার

myanmar-rohingya-20170826164655

নিউজ ডেক্স : কক্সবাজারের টেকনাফে নাফ নদ থেকে শুক্রবার সকালে আরও ২৩ রোহিঙ্গার মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নাফ নদে ভাসতে থাকা অবস্থায় স্থানীয়দের সহায়তা পুলিশ ও বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) সদস্যরা এসব মরদেহ উদ্ধার করে।

রোহিঙ্গাবাহী নৌকাডুবির ঘটনায় বুধবার ৪ জনের মরদেহ উদ্ধার করা হয়। বৃহস্পতিবার নদে ভাসা অবস্থায় ১৯ রোহিঙ্গা নারী ও শিশুর মরদেহ উদ্ধার করা হয়। শুক্রবার মোট ২৩ জনের মরদেহ উদ্ধার করা হয়। গত বুধবার নাফ নদে নৌকাডুবিতে এ নিয়ে এ পর্যন্ত ৪৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

মিয়ানমার সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশে আশ্রয়ে আসার সময় বুধবার ও বৃহস্পতিবার টেকনাফের শাহপরীর দ্বীপের কাছে ডুবে যায় পৃথক কয়েকটি নৌকা। এতে মোট বৃহস্পতিবার পর্যন্ত ২৩ জনের মরদেহ পাওয়া যায়।

শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত নারী শিশুসহ আরও ২৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আগের নৌকাডুবিতে কয়জন নিখোঁজ ছিল কেউ জানাতে পারেনি।

শুক্রবার পাওয়া মরদেহগুলো রোহিঙ্গা বলে শনাক্ত হলেও এরা আগের নৌকাডুবির রোহিঙ্গা নাকি নতুন করে নৌকাডুবির ঘটনায় মারা গেছে সেটি নিশ্চিত করে জানাতে পারেনি পুলিশ।

টেকনাফ থানা পুলিশের ওসি মাইন উদ্দিন খান জানান, স্থানীয়দের সহায়তায় পুলিশ নাফ নদের খারাংখালী এলাকা থেকে ১৮ জন উলুবনিয়া এলাকা থেকে ৩ জন এবং শাহপরীরদ্বীপ এলাকা থেকে ২ জনের মরদেহ উদ্ধার করা হয়।

তাদের মাঝে ৯ জন পুরুষ ৭ জন নারী এবং বাকিরা শিশু। ধারণা করা হচ্ছে, অনুপ্রবেশের সময় নৌকাডুবে এরা মারা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!