ব্রেকিং নিউজ
Home | শিক্ষাঙ্গন | দ্বিতীয় দফা ফলাফল ঘোষণার পরও লক্ষাধিক শিক্ষার্থী কোনো কলেজেই ভর্তির সুযোগ পায়নি

দ্বিতীয় দফা ফলাফল ঘোষণার পরও লক্ষাধিক শিক্ষার্থী কোনো কলেজেই ভর্তির সুযোগ পায়নি

ssc-860x450_c

দ্বিতীয় দফা ফলাফল ঘোষণার পরও লক্ষাধিক শিক্ষার্থী এখনো দেশের কোনো কলেজেই ভর্তির সুযোগ পায়নি। ফলাফল ঘোষণার পরও দেশের বিভিন্ন কলেজ ও শিক্ষাবোর্ডের আঙিনায় আনাগোনা কমেনি শিক্ষার্থী ও অভিভাবকদের।

এদিকে ডিজিটাল পদ্ধতি চালু করতে গিয়ে শিক্ষার্থীদের বিড়ম্বনায় ফেলার দায়ে সচিব ও শিক্ষামন্ত্রীকে পদত্যাগের আহ্বান জানিয়েছেন বিশেষজ্ঞরা। তবে কোনো কলেজেই ভর্তি হতে না পারা শিক্ষার্থীর সংখ্যা কম বলে দাবি শিক্ষা সচিবের। তৃতীয় দফা ফলাফল ঘোষণার পর সব সমস্যার সমাধানের আশ্বাস দিয়েছে শিক্ষা বিভাগ।

শিমুল নামে এক শিক্ষার্থী বলেন, আমি এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে কিন্তু প্রথম পর্যায়ে আমার নাম আসেনি। এরপর দ্বিতীয় পর্যায়েও আমার নাম আসেনি। পরে আমার নাম আসবে কি আসবে না সেটাও বুঝতে পারছি না।

উল্লেখ্য, প্রথম মেধাতালিকা প্রকাশের পর ভর্তির সুযোগ না পাওয়া শিক্ষার্থীর সংখ্যা ছিল ৬২ হাজার ৮৫০ জন। গত সোমবার সন্ধ্যায় দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ করা হয়। এবার ভর্তির জন্য মনোনীত হয়েছিলেন ১০ হাজার ৭২৬ জন।

চার দফায় সময় বাড়িয়ে গত ২৮ জুন মধ্যরাতের পর একাদশ শ্রেণিতে ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীদের প্রথম মেধাতালিকা প্রকাশ করে ঢাকা শিক্ষা বোর্ড। দ্বিতীয় মেধাতালিকা প্রকাশের পরও সমস্যা রয়ে গেছে। এখনো সুযোগ না পাওয়া শিক্ষার্থীরা অনিশ্চয়তার পাশাপাশি হতাশায় রয়েছে।

এবার সারাদেশে মোট ১১ লাখ ৫৬ হাজার ২৫৩ জন শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করেছিল। এর মধ্যে প্রথম দফায় ১০ লাখ ৯৩ হাজার জন মনোনীত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*