ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | দৃষ্টি আকর্ষন : এমপি মহোদয়

দৃষ্টি আকর্ষন : এমপি মহোদয়

02 copy

এম. খান, এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় লোকালয় ও আবাসিক এলাকায় অবাধে খোলা ট্রাকে গ্যাস বিক্রি হচ্ছে। এতে যে কোন সময় মারাত্মক দূর্ঘটনা ঘটতে পারে।

এ ব্যাপারে পত্র-পত্রিকায় বহু লেখালেখি হয়েছে। রহস্যজনক কারণে কোন ব্যবস্থা গৃহিত হয়নি। হচ্ছেনা। মাঝে মধ্যে নামমাত্র ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। সামান্য অর্থ জরিমানা করলেও অবৈধ এ ব্যবসা বন্ধের উদ্যোগ নেয়া হচ্ছে না।

গ্যাস বিক্রি স্পটসমূহ আরাকান সড়ক সন্নিহিত লোকালয়, শিক্ষা প্রতিষ্ঠান ও জনগুরুত্বপূর্ণ স্থানে অবস্থিত। গ্যাস বিক্রির স্পটের সামনে সিএনজি চালিত গাড়ির লম্বা লাইনের ফলে তীব্র যানজট সৃষ্টি হয়। পথচারী ও স্কুলগামী শিক্ষার্থীদের চলাচলে বিঘœ ঘটে।

ফায়ার ষ্টেশন অফিসারের মতে যদি কোন কারণে দূর্ঘটনা ঘটে তাহলে এলাকাটি ধ্বংসস্তুপে পরিণত হবে।

27

সম্প্রতি বটতলী মোটর ষ্টেশন এলাকায় খোলা ট্রাক থেকে গ্যাস ভর্তির সময় সিএনজি অটোরিক্সায় আগুন লেগে যায়। ফলে সিএনজি অটোরিক্সাটি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।

পরিবেশবাদী ও সচেতন মহল অনতিবিলম্বে ঝুঁকিপূর্ণ এ ব্যবসা বন্ধের জন্য স্থানীয় সংসাদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভীর দৃষ্টি আকর্ষণ কামনা করেছেন।

উল্লেখ্য, গত ১৬ মে শনিবার সাতকানিয়া উপজেলার মাসিক আইনশৃঙ্খলা সমন্বয় সভায় খোলা ট্রাকে গ্যাস বিক্রি বন্ধের নির্দেশ দিয়েছেন এমপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*