Home | দেশ-বিদেশের সংবাদ | দুর্ঘটনাকবলিত বিমানের বেশির ভাগ যাত্রীই ভারতীয় (ভিডিও)

দুর্ঘটনাকবলিত বিমানের বেশির ভাগ যাত্রীই ভারতীয় (ভিডিও)

plane20160803195147

আন্তর্জাতিক : সংযুক্ত আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে আমিরাত এয়ারলাইন্সের একটি বিমানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। যাত্রীরা বলছেন, বিমানটি রানওয়েতে বিধ্বস্ত হওয়ার এক মিনিট আগে পাইলট জরুরি অবতরণের ঘোষণা দিয়েছিলেন। এয়ারলাইন্স কর্তৃপক্ষ বলছে, বিমানবন্দরে দুর্ঘটনাকবলিত বিমানটির অধিকাংশ যাত্রীই ভারতীয় নাগরিক।

বুধবার স্থানীয় সময় দুপুর পৌনে ১টার দিকে ১৮ ক্রুসহ ৩০০ আরোহী নিয়ে আমিরাত এয়ারলাইন্সের ওই বিমানটি দুর্ঘটনায় পড়ে। বিমানের সব যাত্রীকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, আমিরাত এয়ারলাইন্সের বোয়িং-৭৭৭ এর ইকে-৫২১ ফ্লাইটটি ভারতের থিরুভানানথাপুরাম বিমানবন্দর থেকে সংযুক্ত আরব আমিরাতের দুবাই বিমানবন্দরের উদ্দেশ্যে উড্ডয়ন করেছিল। পরে দুবাই বিমানবন্দরে অবতরণের পর বিমানটিতে হঠাৎ আগুন ধরে যায়।

বার্তা সংস্থা এএফপি বলছে, সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত এক ভিডিওতে ওই বিমান থেকে ধোঁয়া উড়তে দেখা যায়। দুবাইর সরকারি গণমাধ্যমের খবরে বলা হয়েছে, যাত্রীদের উদ্ধার করা হয়েছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এদিকে খালিজ টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, দুর্ঘটনার পর পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সব ফ্লাইটের উড্ডয়ন ও অবতরণ স্থগিত করা হয়েছে। দুবাই বিমানবন্দর কর্তৃপক্ষ স্থানীয় সময় বিকেল ৫টায় বিমান চলাচল ও অবতরণের বিষয়ে পরবর্তী তথ্য জানাবে বলে এক বিবৃতিতে জানিয়েছে।

বিমান অবতরণের এক মিনিট আগে বের হওয়ার জন্য ক্রুদের বিমানের জরুরি দরজা খুলে দেয়ার আহ্বান জানান যাত্রীরা। পরে দরজা খুলে দেওয়া হলে যাত্রীসহ বিমানের ক্রুরা বেরিয়ে আসেন। বিমানটিতে ভারতের ২২৬ আরোহী ছিলেন বলে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*