ব্রেকিং নিউজ
Home | অন্যান্য সংবাদ | তৃষ্ণা মেটানোর জন্য ইফতারে স্বাস্থ্যকর তিনটি পানীয়

তৃষ্ণা মেটানোর জন্য ইফতারে স্বাস্থ্যকর তিনটি পানীয়

panio-md20150702121630

অস্বাস্থ্যকর পানীয় আমাদের শরীরের জন্য ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়। ইফতারে রোজার সময় তৃষ্ণা মেটানোর জন্য কিছু স্বাস্থ্যকর পানীয় সম্পর্কে জেনে রাখা আমাদের প্রত্যেকেরই উচিত। এই পানীয় গুলো শুধু দেহের তরলের অভাবই পূরণ করবেনা বরং ঘামের মাধ্যমে হারানো ইলেক্ট্রোলাইট সরবরাহ করবে। রইলো এমনই তিনটি পানীয়র রেসিপি-

বরফ মিশ্রিত মাঠা
এটি রোজায় অন্যতম একটি স্বাস্থ্যকর পানীয় যা গরমের মাঝে শুধুমাত্র আপনার তৃষ্ণাই পূরণ করবে না সেই সাথে শরীরের জন্য খুব উপকারী। দইয়ের সাথে এক চিমটি লবণ, কিছু শুকনো বা তাজা পুদিনা পাতা, সামান্য মধু ও তার সাথে চাইলে স্ট্রবেরি বা যেকোনো বেরী ফল বরফ দিয়ে ব্লেন্ড করে ইফতারের সময় পান করুন।

দইয়ের লাচ্ছি
এটি উচ্চ প্রবায়োটিক (ভালো ব্যাকটেরিয়া), অ্যান্টিঅক্সিডেন্ট ও ইলেক্ট্রোলাইট সমৃদ্ধ। এটি শরীরকে পানিশূন্যতা ও গরমের বিভিন্ন সংক্রমণ থেকে রক্ষা করে। এক কাপ দই, এক কাপ পানি, সামান্য জিরা, সামান্য আদা কুচি করে কেটে এবং এক চিমটি লবণ দিয়ে ভালো করে মিশিয়ে পান করুন।

লেবু ও পুদিনা পাতার জুস
রোজার মাসে গরমের তাপ থেকে রক্ষা পাওয়ার জন্য এটি খুব ভালো পানীয়। এক গ্লাস পানিতে কিছু পুদিনা পাতা ও লেবুর টুকরো নিয়ে ১৫ মিনিট ফুটিয়ে নিয়ে ঠান্ডা করে সামান্য মধু মিশিয়ে খেতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*