ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | তিন পার্বত্য জেলায় হরতাল চলছে

তিন পার্বত্য জেলায় হরতাল চলছে

file152

নিউজ ডেক্স : পার্বত্য ভূমি কমিশনের বৈঠকের প্রতিবাদে তিন পার্বত্য জেলা রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে পার্বত্য চট্টগ্রামের পাঁচ বাঙালি সংগঠন।

হরতালকে ঘিরে সকাল থেকেই খাগড়াছড়ি জেলা সদরসহ বিভিন্ন উপজেলার হাট-বাজারে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। দূরপাল্লা ও অভ্যন্তরীণ সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। এছাড়া জেলা শহরে চলাচলকারী রিকশা ও টমটম গাড়িও বন্ধ রয়েছে।

পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি মো. মাঈন উদ্দিন ও সাধারণ সম্পাদক এসএম মাসুম রানার নেতৃত্বে খাগড়াছড়ি জেলা শহরের বিভিন্ন পয়েন্টে টায়ার জ্বালিয়ে, খণ্ড খণ্ড মিছিল করে হরতালের সমর্থনে পিকেটিং করতে দেখা গেছে।

এদিকে, হরতালের কারণে সকাল থেকে বান্দরবান থেকে দূর পাল্লার বাস চলাচল না করায় ভোগান্তিতে পড়তে হয় সাধারণ জনগণকে। তবে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানসহ স্কুল-কলেজ খোলা আছে। সকাল থেকে ব্যবসায় প্রতিষ্ঠান বন্ধ থাকলেও বেলা বাড়লে তা খোলা শুরু হয়। এছাড়া শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে হরতলসমর্থনকারীদের পিকেটিং করতে দেখা যায়।

অপরদিকে, আরেক পার্বত্য জেলা রাঙামাটিতে হরতালের সমর্থনে সকাল ৬টা থেকে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পিকেটিংয়ে অংশ নিচ্ছেন হরতাল আহ্বানকারীরা। হরতালে জেলা সদরসহ উপজেলাগুলোতে সড়ক ও নৌপথে কোনো প্রকার যানবাহন চলাচল করতে পারছে না। দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ রয়েছে। সরকারি বিভিন্ন অফিস, আদালত, প্রতিষ্ঠান খোলা থাকলেও লোকজনের উপস্থিতি কম।

আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ ও নিরাপত্তাবাহিনীর টহল জোরদার রাখা হয়েছে। হরতালে এ পর্যন্ত রাঙামাটির কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। হরতালের পাশাপাশি বৈঠক স্থলটি ঘেরাও করে রাখার কর্মসূচি দেয়া হলেও প্রশাসনের বাধার মুখে এ কর্মসূচি থেকে সরে যান বিক্ষোভকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*