ব্রেকিং নিউজ
Home | অন্যান্য | তসলিমা নাসরিনকে ওপেন চ্যালেঞ্জ জাকির নায়েকের

তসলিমা নাসরিনকে ওপেন চ্যালেঞ্জ জাকির নায়েকের

1430766819995

বাংলাদেশের প্রখ্যাত লেখিকা তসলিমা নাসরিন বলেছেন, ইসলাম নাকি নারীকে তার প্রকৃত অধিকার দেয়নি। তসলিমার এমন মন্তব্যে জবাবে ডা. জাকির নায়েক বলেন, ইসলাম নাকি নারীকে তার প্রকৃত অধিকার দেয়নি। আমি তার সাথে প্রকাশ্য আলোচনায় বসতে চাই। শুধু তিনি নন, যে কারো সাথে আমি ইসলামের নারী অধিকার বিষয়ে বিতর্কে বসতে প্রস্তুত। এভাবেই সময়ের প্রথাবিরুদ্ধ লেখিকা তাসলিমা নাসরিনকে ওপেন চ্যালেঞ্জ ছোঁড়েছেন ডা. জাকির নায়েক।

জাকির নায়েক বলেন, ধর্মগ্রন্থগুলোর মধ্যে একমাত্র কুরআনেই নারী নামে একটি স্বতন্ত্র সুরা রয়েছে। যারা ইসলামের নারী অধিকার নিয়ে সন্দিহান, আমি তাদের একটি উদাহরণ দেই। ধরুন, একটি ক্লাসে দুজন শিক্ষার্থী প্রথম স্থান অধিকার করলো। পরীক্ষায় উভয়েই ৯০ নাম্বার পেল। প্রশ্ন মোট ১০টি। প্রতিটি প্রশ্নের মান ১০। মোট নাম্বার দুজনেরই সমান। কিন্তু আপনি যদি উভয়ের খাতা দেখেন, তাহলে দেখবেন, প্রথম প্রশ্নে একজন দশে নয় পেয়েছে। আরেকজন দশে দশই পেয়েছে। আবার দ্বিতীয় প্রশ্নে দেখা যাবে প্রথম জন ঠিকই দশ পেয়েছে, কিন্তু দ্বিতীয় জন নয় পেয়েছে।

সুতরাং, আলাদাভাবে নাম্বার কমবেশি হলেও মোট নাম্বারে উভয়েই সমান। নারী-পুরুষের শারীরিক, মানসিক ও বাহ্যিক ব্যবধানের ওপর ভিত্তি করে অনেক ক্ষেত্রে ইসলাম নারী-পুরুষের কর্ম ও দায়িত্বের মাঝে বিভাজন করেছে। কিন্তু আপনি যদি ইসলামের সবগুলো হুকুম বিশ্লেষণ করেন তাহলে দেখবেন ইসলাম নারী -পুরুষ উভয়ের মাঝে এক অসাধারণ সমতা আনয়ন করেছে। ইসলাম সবসময়ই শান্তির পক্ষে। মানবাধিকারের পক্ষে। ইসলামে নারী-পুরুষের অধিকারগুলোও এভাবে বিশ্লেষণ করা যায়।-পিসটিভি 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*