ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | তনু হত্যার প্রতিবাদে কুমিল্লা অভিমুখে গণজাগরণ মঞ্চের লংমার্চ

তনু হত্যার প্রতিবাদে কুমিল্লা অভিমুখে গণজাগরণ মঞ্চের লংমার্চ

Gonojagoran20160325142029

নিউজ ডেস্ক : কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের মেধাবী ছাত্রী ও স্থানীয় নাট্য দলের কর্মী সোহাগী জাহান তনুকে ধর্ষণের পর নির্মমভাবে হত্যায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে এবার কুমিল্লা অভিমুখে লংমার্চ করার ঘোষণা দিয়েছে গণজাগরণ মঞ্চ। আগামী ২৭ মার্চ রোববার সকাল ৮টায় শাহবাগ থেকে এ লংমার্চ শুরু হবে বলে জানিয়েছেন মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার।

শুক্রবার বিকেলে রাজধানীর শাহবাগের প্রজন্ম চত্ত্বরে তনু হত্যার বিচারের দাবিতে গণজাগরণ মঞ্চ আয়োজিত গণসমাবেশ থেকে এ ঘোষণা দেয়া হয়। এ সময় গত কয়েক বছরের স্বাধীনতা দিবস উপলক্ষে গণজাগরণ মঞ্চ কর্তৃক আয়োজিত নিয়মিত কনসার্ট কর্মসূচি বাতিল করে ২৬ মার্চ শনিবার বিকেল ৩টা থেকে তনু হত্যার বিচারের দাবিতে প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠান করারও ঘোষণা দেন ইমরান।

ডা. ইমরান এইচ সরকার বলেন, আমরা জানতে পেরেছি কুমিল্লায় তনুর হত্যাকারীদের বিচার চেয়ে আন্দোলনকারীরা যে কর্মসূচি পালন করছে তাতে বাধা দেয়া হচ্ছে। সেখানে কুমিল্লার সুশীল সমাজও তনু হত্যা নিয়ে কোন কথা বলছেন না। কিন্তু আমরা বলতে চাই কুমিল্লায় বাধা দিয়ে আন্দোলন বন্ধ করা যাবে না। সারাদেশে আন্দোলন গড়ে তোলার মাধ্যমে হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে।

মঞ্চের সংগঠক মারুফ রসুলের সঞ্চালনায় এত বক্তব্য রাখেন, উদীচীর সহ সাধারণ সম্পাদক সংগীতা ইমাম, মানবাধিকার কর্মী খুশি কবির, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি লাকী আক্তার, ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি ইমরান হাবিব রুমন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*