ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ঢাবির শিক্ষককের অপসারণের দাবিতে সংবাদ সম্মেলন

ঢাবির শিক্ষককের অপসারণের দাবিতে সংবাদ সম্মেলন

সংবাদ সম্মেলন

ইরফান এইচ সায়েম : অর্থিক কেলেঙ্কারীর অভিযোগ এনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের অধ্যাপক ড. ফখরুদ্দিনের অপসারনের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন একই বিভাগের কয়েকজন শিক্ষক। একই সাথে আরও বেশকিছু অভিযোগ এনে তার বিরূদ্ধে আইনত শাস্তির দাবিও জানিয়েছেন। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের আরবী বিভাগের সেমিনার কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শিক্ষকরা এসব কথা জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাবির আরবী বিভাগের অধ্যাপক ড. মো: ইউসুফ, অধ্যাপক জহিরুল ইসলাম, অধ্যাপক নাসির উদ্দিন, সহযোগী অধ্যাপক বেলাল হোসাইন, সহযোগী অধ্যাপক মারুফ হোসাইনসহ বিভাগের শিক্ষার্থীরা।

এসময় মো: ইউসুফ বলেন, একজন শিক্ষকের কাজ হচ্ছে সুষ্ঠভাবে শিক্ষাদান করা এবং শ্রেণীকক্ষে শিক্ষার সুষ্ঠ পরিবেশ বজায় রাখা। কিন্তু অধ্যাপক ফখরুদ্দিন শিক্ষাদান করার নামে ক্লাসে নোংরামি করে থাকে। বিভাগের একাধিক শিক্ষার্থীর কাছ থেকে বিদেশ নিয়ে যাওয়ার নাম করে তিন থেকে চার লাখ করে টাকা নিয়ে তা আর ফেরত দেননি।

বেলাল হোসাইন বলেন, ওই শিক্ষক যতদিন আমাদের বিভাগে থাকবে ততদিন আমরা মুখ তুলে তাকাতে পারবো না। তাই আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অধ্যাপক ফখরুদ্দিনের দ্রুত অপসারণ দাবি জানাচ্ছি।

প্রসঙ্গত, মঙ্গলবার একই অভিযোগ এনে বিভাগের সামনে বিক্ষোভ করে বিভাগের শিক্ষার্থীরা। এ ঘটনার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর নিজে গিয়ে ওই শিক্ষকের রুম (৪০২২) নম্বর রুম সিলগালা করে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*