ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফোর লেনের উদ্বোধন হবে মে মাসে

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফোর লেনের উদ্বোধন হবে মে মাসে

images (6)

নিউজ ডেস্ক : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, চলতি মাসেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফোর লেন প্রকল্পের ১৯০ কিলোমিটারের প্রথম লেয়ারের কাজ শেষ হবে। আগামী মে মাসেই এ ফোর লেনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার ময়নামতি সেনানিবাসস্থ বীরশ্রেষ্ঠ শহীদ মোহাম্মদ মোস্তফা কামাল গেইট সংলগ্ন এলাকায় ১৩.৪৭ কোটি টাকা ব্যয়ে ৩১৩.১০ মিটার দীর্ঘ আন্ডারপাসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের যোগাযোগ ব্যবস্থায় দৃশ্যমান বৈপ্লবিক পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে সেনাবাহিনীর। সেনাবাহিনী অনেক ভালো ভালো কাজ সম্পন্ন করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

কাদের বলেন, জাতিসংঘের রিপোর্টে ভারত ও পাকিস্তানসহ প্রতিবেশি দেশগুলোর মধ্যে সব সূচকেই এগিয়ে রয়েছে বাংলাদেশ। উন্নয়ন ও অর্জনের সঙ্গে নোংরা পরিবেশ মানায় না। মহাসড়কের বিভিন্ন স্থানে রাজনৈতিক ব্যক্তিরসহ বিভিন্ন প্রতিষ্ঠানের বিলবোর্ড পরিবেশ নোংরা করছে। এসব বিলবোর্ড অপসারণে এরই মধ্যে কাজ শুরু হয়েছে। নিজ দায়িত্বে ব্যক্তি-প্রতিষ্ঠানকে এসব বিলবোর্ড সরিয়ে নেয়ার জন্য তিনি আহ্বান জানান।

মন্ত্রী বলেন, ভালো কথার স্টক ফুরিয়ে গেছে, এখন ভালো কাজের দৃষ্টান্ত স্থাপন করা দরকার। চ্যালেঞ্জ গ্রহণ করে পদ্মা সেতুর কাজও যথাসময়ে শুরু করা হয়েছে। পরে মন্ত্রী আন্ডারপাসের উদ্বোধন শেষে প্রকল্প এলাকা পরিদর্শন করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কুমিল্লা সেনানিবাসের ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এনায়েত উল্লাহ, প্রাক্তন জিওসি মেজর জেনারেল মো. জাহিদুর রহমান, স্টেশন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ আহমেদ আলী, প্রকল্প পরিচালক লে. কর্নেল মমতাজুর রহমান, ফোর লেন প্রকল্পের অতিরিক্ত পরিচালক আব্দুস সবুর, সড়ক ও জনপদ বিভাগ কুমিল্লার অতিরিক্ত প্রধান প্রকৌশলী জুনায়েদ আহমেদ শিবিব, কুমিল্লা সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী কেএম আতিকুল হক, ফোরলেন প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক দিদারুল আলম তরফদার ও কুমিল্লা সওজের নির্বাহী প্রকৌশলী মো. সাইফ উদ্দিন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*