Home | দেশ-বিদেশের সংবাদ | টুরিস্ট পুলিশ উদ্ধার করলো বিদেশি পর্যটকের পাসপোর্ট

টুরিস্ট পুলিশ উদ্ধার করলো বিদেশি পর্যটকের পাসপোর্ট

image_printপ্রিন্ট করুন

Turist-Police-sm20170118173939

নিউজ ডেস্ক : সাত মাস ধরে বিশ্বের বিভিন্ন দেশ ঘুরে বেড়ানো ফ্রান্সের নাগরিক জেসিকার (২৭) হারানো পাসপোর্ট ফিরিয়ে দিয়ে ব্যাপক প্রশংসা পেল কক্সবাজার ট্যুরিস্ট পুলিশ।

জানা যায়, ১৩ জানুয়ারি কক্সবাজারে বেড়াতে এসেছিলেন জেসিকা। মঙ্গলবার তিনি কক্সবাজার থেকে চট্টগ্রামে যান। এরপর বিকেলে সিনিয়র এএসপি রায়হান কাজেমীকে ফোন দিয়ে বলেন speak English? Yes শোনার পর বলেন, তিনি কক্সবাজারে তার পাসপোর্ট ফেলে এসেছেন। কোন হোটেলে ছিলেন সেটির নামও বলতে পারেন না। শুধু বলেন, কলাতলি রোড। সিনিয়র এএসপি রায়হান কাজেমী জেসিকাকে আশ্বস্ত করেন, পাসপোর্ট উদ্ধার করে তাকে জানানো হবে।

কাজেমী ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের এএসআই জামাল হোসেনকে এক কনস্টেবলসহ কলাতলির সম্ভাব্য যেসব হোটেলে বিদেশিরা থাকেন এ ধরনের ২০-২৫টি হোটেলে খোঁজ নেয়ার নির্দেশ দেন। ১৮টি হোটেলে অনুসন্ধানের পর হোটেল জিনিয়া রিসোর্টের সাত তলার C-7 নম্বর কক্ষের খাটের নিচ থেকে জেসিকার পাসপোর্টটি উদ্ধার করা হয়।

পরে কাজেমী ফোনে জেসিকাকে পাসপোর্টটি কোথায় পাঠাবেন জানতে চাইলে তিনি জানান, তিনি নিজেই কক্সবাজার এসে পাসপোর্টটি গ্রহণ করবেন। বুধবার দুপুরে জেসিকার হাতে তার পাসপোর্টটি তুলে দেয়া হয়।

ট্যুরিস্ট পুলিশের আন্তরিকতায় মুগ্ধ জেসিকা তার দেশে ভ্রমণের আমন্ত্রণ ও ট্যুরিস্ট পুলিশকে ধন্যবাদ জানিয়ে বিদায় নেন।

এ বিষয়ে জেসিকার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ভাঙা ভাঙা ইংরেজিতে বলেন, পুলিশের কাজে তিনি মুগ্ধ। এখন তিনি সিলেট বেড়াতে যাবেন। সময় পেলেই বাংলাদেশে আবার আসবেন বলে তিনি জানান।

এ বিষয়ে সিনিয়র এএসপি রায়হান কাজেমী বলেন, পর্যটকদের নিরাপত্তায় আমরা সর্বদা সচেষ্ট। আমরা কক্সবাজারের ১৮টি জায়গায় বিলবোর্ড টানিয়ে আমাদের ফোন নম্বর দিয়েছি। এছাড়া আমাদের ওয়েব পেজেও দেশের যেকোনো পর্যটন এলাকা থেকে যেকোনো ব্যক্তি অভিযোগ ও এসএমএস করতে পারেন।

তিনি জানান, Tourist Police Bangladesh এই পেজে গিয়ে যে কেউ আমাদের কাছে সাহায্য সহযোগিতা চাইলে আমরা তাদের সহযোগিতা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!