ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | জেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে : ইসি সচিব

জেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে : ইসি সচিব

md20161227185103

নিউজ ডেক্স : জেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব মুহাম্মদ আব্দুল্লাহ। তিনি বলেন, দেশের ইতিহাসে প্রথমবারের মতো জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আশা করি, কোনো ধরনের প্রতিবন্ধকতা ছাড়াই এ নির্বাচন অবাধ ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে। এ ব্যাপারে নির্বাচনে দায়িত্বরত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সজাগ দৃষ্টিতে দায়িত্ব পালন করবে।

মঙ্গলবার দুপুরে শেরে-বাংলা নগরস্থ নির্বাচন কমিশন সচিবালয়ের নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ৬১টি জেলায় মোট কেন্দ্র ৯১৫টি। প্রতিটি কেন্দ্রে একজন নির্বাহী ম্যাজেস্ট্রেট থাকবেন। এছাড়া র্যাব, বিজিবি ও পুলিশ মোতায়েন থাকবে। জনপ্রতিনিধিরা ভোট দেওয়ার কারণে ভেতরের নিরাপত্তাই বেশি জোরদার করা হচ্ছে।

মুহাম্মদ আব্দুল্লাহ বলেন, নির্বাচনের গোপনীয়তা রক্ষার্থে ভোটাররা মোবাইল ফোন, ঘড়ি অর্থাৎ স্ক্যান করা যায় এমন কোনো ডিভাইস ব্যবহার করতে পারবেন না। ভোট কক্ষের গোপনীয়তা যাতে বজায় রাখতে এ ব্যবস্থা নেয়া হয়েছে।

নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে তিনি বলেন, নির্বাচনের সব প্রস্তুতি শেষ করা হয়েছে। ইতোমধ্যে সংশ্লিষ্টদের কাছে নির্বাচনী মালামাল পৌঁছে দেয়া হয়েছে। ভোটারের সংখ্যা কম হওয়ায় রাতে মালামাল কেন্দ্রে দেয়া হবে না। সকাল ৭টার মধ্যে কেন্দ্রে চলে যাবে। আশা করি, সুষ্ঠুভাবে নির্বাচন শেষ করতে পারবো।

উল্লেখ্য, প্রথমবারের মতো জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ হচ্ছে আগামীকাল বুধবার (২৮ ডিসেম্বর)।

ওইদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত জেলা ও উপজেলায় স্থাপিত কেন্দ্রে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। বিএনপি ও জাতীয় পার্টি এ নির্বাচনে অংশ না নেয়ায় মূলত শাসক দল আওয়ামী লীগ নেতাদের মধ্যেই এ নির্বাচনী লড়াই হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!