ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | জেনারেল পদ মর্যাদায় নৌ ও বিমান প্রধান

জেনারেল পদ মর্যাদায় নৌ ও বিমান প্রধান

Navy-120160117133159

নিউজ ডেস্ক : নৌ ও বিমান বাহিনী প্রধানের পদবী বৃদ্ধি করেছে সরকার। নৌবাহিনী প্রধানের পদবী ‘ভাইস অ্যাডমিরাল’ হতে ‘অ্যাডমিরাল’ এবং  ‘এয়ার মার্শাল’ হতে ‘এয়ার চিফ মার্শাল’ এ উন্নীত করা হয়েছে।

রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিকও ভারপ্রাপ্ত সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল আনোয়ার হোসেন নৌবাহিনী প্রধান ভাইস অ্যাডমিরাল এম ফরিদ হাবিবকে অ্যাডমিরাল এবং বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল আবু এসরারকে এয়ার চিফ মার্শাল র্যাং ক ব্যাজ পরিয়ে দেন।

এসময় প্রধানমন্ত্রী, রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়াল, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মইনুল ইসলাম এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
Biman-120160117133223
ব্যাজ পরিধান শেষে নৌ প্রধান অ্যাডমিরাল এম ফরিদ হাবিব নৌ সদরে পৌঁছালে তাঁকে গার্ড অব অনার প্রদান করা হয়। এসময় নৌ সদর দফতরের প্রিন্সিপাল স্টাফ অফিসার, সকল পরিদফতরের পরিচালক এবং ঊর্ধ্বতন সামরিক-বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অপরদিকে, বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল আবু এসরার র্যাং ক ব্যাজ পরিধান শেষে বিমান সদর দফতরে পৌঁছালে বিমান বাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট তাঁকে গার্ড অব অনার প্রদান করে। এসময় তিনি বিমান বাহিনী সদর দফতর প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণ করেন। চারা রোপণ শেষে তিনি দেশ ও জাতির অব্যাহত শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাতে অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*