ব্রেকিং নিউজ
Home | শিক্ষাঙ্গন | জেএসসির পুনঃনিরীক্ষণের ফল প্রকাশ

জেএসসির পুনঃনিরীক্ষণের ফল প্রকাশ

education-bd20160131062358

নিউজ ডেস্ক : জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার পুনঃনিরীক্ষণে ঢাকা বোর্ডে এক হাজার ৩৪৬ জনের ফল পরিবর্তন হয়েছে। এর মধ্যে নতুন করে জিপিএ ৫ পেয়েছে ৩৫৮ জন। শনিবার রাতে বোর্ডের ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়েছে।

ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. শ্রীকান্ত কুমার চন্দ সাংবাদিকদের জানান, এবার ঢাকা বোর্ডে ফল পুনঃনিরীক্ষার আবেদন করে ২৪ হাজার ৩১৪ জন পরীক্ষার্থী। এদের মধ্যে এক হাজার ৩৪৬ জনের ফল পরিবর্তিত হয়েছে। নতুন করে জিপিএ ৫ পেয়েছে ৩৫৮ জন। আর ফেল থেকে পাস করেছে ২৬১ জন।

মাদরাসা বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক একেএম ছায়েফউল্ল্যা জানান, মোট ৭ হাজার ৯৯৮ ফল চ্যালেঞ্জ করে আবেদন করেছিল। এদের মধ্যে পরিবর্তন হয়েছে ১৭৪ জনের। জিপিএ ৫ পেয়েছে ৪২ জন। ফেল থেকে পাস করেছে ৯৩ জন।

বোর্ড সূত্রে জানা গেছে, ৩১ ডিসেম্বর প্রকাশিত হয় জেএসসি পরীক্ষার ফল। এবার ২২ লাখ ৭২ হাজার ২৮৯ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। পাস করে ২০ লাখ ৯৮ হাজার ৮২ জন। পাসের হার ৯২ দশমিক ৩৩ শতাংশ।

কিন্তু পরীক্ষায় প্রাপ্ত ফলে অসন্তুষ্টি জানিয়ে আটটি বোর্ডে পুনরায় খাতা দেখার চ্যালেঞ্জ করে ৬৩ হাজার ৯৮৭ জন পরীক্ষার্থী আবেদন করে। এই আবেদনকারীরা মোট ১ লাখ ২৪ হাজার ৭৮৩টি উত্তরপত্র পুনঃনিরীক্ষার আবেদন করেছেন। যা পরীক্ষায় অংশগ্রহণ করা মোট শিক্ষার্থীর প্রায় ৪ শতাংশ।

গত ৩১ ডিসেম্বর ফল প্রকাশের পরদিন থেকে ৭ জানুয়ারি পর্যন্ত পুনঃনিরীক্ষার আবেদন নেয়া হয়। এরপর ১৩ জানুয়ারি পর্যন্ত উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য উত্তরপত্রের তালিকা জমা নেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*