Home | দেশ-বিদেশের সংবাদ | জিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপির কর্মসূচি ঘোষণা

জিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপির কর্মসূচি ঘোষণা

নিউজ ডেক্স : বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানে মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১০ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আগামী ২৯ মে থেকে ৭ জুন পর্যন্ত এ কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (১০ মে) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে বিএনপির যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কর্মসূচি ঘোষণা করেন।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের রূপকার স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী আগামী ৩০ মে। ওই দিনটিকে স্মরণীয় করে রাখার জন্য আমরা অনেকগুলো কর্মসূচি হাতে নিয়েছি। আগামী ২৯ মে থেকে ৭ জুন পর্যন্ত এসব কর্মসূচি পালন করা হবে। এসব কর্মসূচির মধ্যে রয়েছে আলোচনা সভা, আলোকচিত্র প্রদর্শনী, জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করা। এছাড়া প্রতিটি অঙ্গ সংগঠনের মধ্যে যুবদল যুব সম্প্রদায়কে নিয়ে জিয়াউর রহমান কী কী কাজ করেছিলেন সেগুলো ফোকাস করে কর্মসূচি গ্রহণ করবে। একইভাবে মহিলা দল, তাঁতী দল, মৎস্যজীবী দল কর্মসূচি করবে। ত্রাণ বিতরণ করবে মহানগর বিএনপি। এর আগে ৫০/৬০ স্পটে ত্রাণ বিতরণ করা হয়েছে। এবারও করবে। ৩০ মে জেলা ও উপজেলা পর্যায়ে কর্মসূচি পালন করবে।

তিনি বলেন, ১৯৮৪ সালের ১০ মে আমাদের দেশনেত্রী খালেদা জিয়া বিএনপি চেয়ারপারসনের দায়িত্বগ্রহণ করেছিলেন। সেই ১৯৮৪ সালের ১০ মে থেকে আজকে ১০ মে, ২০২২ এ দীর্ঘ ৩৮ বছর তিনি দলের নেতৃত্ব দিচ্ছেন। এর মধ্যে জনগণের ভালোবাসায় তিনবার দলকে তিনি রাষ্ট্র পরিচালনার দায়িত্বে নিয়ে এসেছেন। সারাটা জীবন ধরেই তিনি গণতন্ত্রের জন্য লড়াই করেছেন। এখনও তিনি গণতন্ত্রকে প্রতিষ্ঠার জন্য বিগত কয়েক বছর যাবত কারাগারে ছিলেন এবং এখন গৃহে অন্তরীণ আছেন। আমরা দলের পক্ষ থেকে তাকে অভিনন্দন জানাই।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, এবিএম মোশারফ হোসেন, আবদুস সাত্তার পাটোয়ারি, মহানগর বিএনপি নেতা আমিনুল হক, রফিকুল আলম মজনু, যুবদলের সাইফুল আলম নীরব, সুলতান সালাউদ্দীন টুকু, স্বেচ্ছাসেবক দলের মোস্তাফিজুর রহমান, আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, কৃষক দলের হাসান জাফির তুহিন, শহীদুল ইসলাম বাবুল, তাঁতী দলের আবুল কালাম আজাদ, মৎস্যজীবী দলের আবদুর রহিম, মহিলা দলের আফরোজা আব্বাস, সুলতানা আহমেদ, জাসাসের জাকির হোসেন রোকন প্রমুখ। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!