Home | লোহাগাড়ার সংবাদ | চুনতি মহিলা ডিগ্রি কলেজ জাতীয়করণ

চুনতি মহিলা ডিগ্রি কলেজ জাতীয়করণ

07

মোঃ জামাল উদ্দিন : সরকার চুনতি মহিলা ডিগ্রি কলেজকে জাতীয়করণ করেছেন। এ সংক্রান্ত গত ৯ এপ্রিল এক প্রজ্ঞাপন জারী করা হয়েছে বলে লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিজনূর রহমান জানিয়েছে।

প্রধানমন্ত্রীর একান্ত সচিব- ১ সাজ্জাদুল হাসান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে যে, লোহাগাড়া উপজেলাধীন চুনতি মহিলা (ডিগ্রি) কলেজ” জাতীয়করণের জন্য উক্ত কলেজের অধ্যক্ষ মুহাম্মদ আবু নঈম আজাদের মাননীয় প্রধানমন্ত্রী সমীপে দাখিলকৃত আবেদন (সংলগ্নিসহ) এতদসঙ্গে প্রেরণ করা হল। এ কলেজটি জাতীয়করণের জন্য মাননীয় প্রধানমন্ত্রী সদয় সম্মতি প্রদান করেছেন। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে এ সংক্রান্ত ব্যবস্থা গ্রহণের জন্য শিক্ষা সচিবকে অনুলিপি প্রেরণ করা হয়েছে।

20185_1633774796837731_753418938059017072_n

উল্লেখ্য, চুনতি মহিলা কলেজ লোহাগাড়ার চুনতি এলাকার মনোরম পরিবেশে দীর্ঘদিন ধরে নারী শিক্ষাকে বেগবান করার কার্যক্রম চালিয়ে আসছে। কলেজটি জাতীয়করণের সংবাদ এলাকায় জানাজানি হলে শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসীর মাঝে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। সংশ্লিষ্টরা এজন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন বলে লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিজনূর রহমান এ সংবাদদাতাকে জানিয়েছেন।

অতি শীঘ্রই অন্যান্য কার্যক্রম শুরু করার জন্য স্থানীয় সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী উপজেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*