ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | চুনতি ইউপি চেয়ারম্যানের কারাদন্ড

চুনতি ইউপি চেয়ারম্যানের কারাদন্ড

191

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার চুনতি ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন জনুকে চট্টগ্রাম চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট স্বপ্রণোদিত (সোয়ামুঠো) এক আদেশে ৭ দিনের কারাদন্ড দিয়েছেন। তাকে গত ১৫ নভেম্বর চট্টগ্রাম জেলে প্রেরণ করা হয়েছে। চেয়ারম্যানের নিযুক্তিয় এডভোকেট মোহাম্মদ আলী এ তথ্য জানিয়েছেন।

তিনি আরো জানান, জয়নাল আবেদীনের পূর্ববর্তী চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরীর আমলে ২০০৭ সালে চুনতি ১নং ওয়ার্ডের ফরিদুল ইসলাম আদালতে একটি মামলা করেন। মামলায় তদানীন্তন চেয়ারম্যানকে গ্রাম আদালতের নথিপত্র প্রেরণের নির্দেশ দেয়া হয়। কিন্তু নথি প্রেরণ করা হয়নি। পরবর্তীতে ২০১২ সালে জয়নাল আবেদীন চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর সমস্ত নথিপত্র পুণরায় নথি প্রেরণের আদেশ জারী করা হয়। তখনও নথি প্রেরিত হয়নি। তখন বর্তমান চেয়ারম্যানকে আদালতে স্বশরীরে উপস্থিত হয়ে ব্যাখ্যা দানের নির্দেশ দেয়া হয়। আদালত এক আদেশে চেয়ারম্যানকে হাজিরা থেকে অব্যাহতি দেন। তবে নথি প্রেরণের আদেশ বহাল থাকে।

জানা যায়, চেয়ারম্যান’র দায়িত্ব হস্তান্তরের সময় ইউপি সচিব সমস্ত কাগজপত্র গ্রহণ করেন। সচিব জানান, তিনি নথিপত্র গুনে গ্রহণ করেননি। চেয়ারম্যান ১৫ নভেম্বর আদালতে হাজির হলে তাকে জেলে পাঠানো হয়। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*