ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | চরম্বায় টংকাবতীর ভাঙ্গনে ৪০ পরিবার গৃহহীন হওয়ার আশংকা

চরম্বায় টংকাবতীর ভাঙ্গনে ৪০ পরিবার গৃহহীন হওয়ার আশংকা

32

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলার চরম্বা ইউনিয়নের রাজঘাটা এলাকায় টংকাবতী খালের ভাঙ্গনের কবলে পড়ছে বাড়ি ও রাস্তাঘাট। ভাঙ্গন গতিরোধ না করলে বিলীন হয়ে যাবে ৪০ বাড়ি ও রাস্তাঘাট। খাল পাড়ের লোকজন আতংকের মধ্যে দিনাতিপাত করছেন স্থানীয় ইউপি সদস্য এনামুল হক।

তিনি আরো জানান, গত বর্ষায় প্রায় ১৪টি ঘর খালের গর্ভে বিলীন হয়েছে। চলতি বর্ষায় এ পর্যন্ত ৩টি বাড়ি নদীগর্ভে বিলীন হয়েছে।  প্রায় ৪০টি বাড়ি খালের গর্ভে বিলীন হওয়ার আশঙ্কা রয়েছে। অন্যদিকে টংকাবতী খাল সংলগ্ন পশ্চিম রাজঘাটা-কলাউজান-আদারচর সড়ক খালের গর্ভে বিলীন হচ্ছে। বর্তমানে খাল সংলগ্ন এ সড়কে যাতায়াত ব্যবস্থা বন্ধ রয়েছে। দ্রুত পদক্ষেপ না নিলে  চলতি বর্ষা মৌসুমে রাস্তাঘাট আরো ভাঙনের কবলে পড়বে এবং গৃহহীন হবে আরো পরিবার।

এলাকাবাসী জানান, রাজঘাটা এলাকায় টংকাবতীর ভাঙনে শুধু রাস্তাঘাট ও বাড়ি নয়, কৃষি জমিও বিলীন হয়ে যাচ্ছে। টাংকবর্তীর পানি বৃদ্ধি পেলে তারা চরম আতংকে নির্ঘুম রাত যাপন করে বলে জানান।

চরম্বা ইউপি চেয়ারম্যান মাস্টার শফিকুর রহমান জানান, চরম্বা রাজঘাটা এলাকার টংকাবতী খালের বেড়িবাঁধ ভেঙে যাওয়াতে রাস্তাঘাট ও বাড়ি খাল গর্ভে বিলীন হচ্ছে। খালটির ভাঙনের ব্যাপারে বহুবার সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েছেন বলে তিনি দাবি করেন।

টংকাবতীর ভাঙ্গন ঠেকাতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জরুরী হস্তক্ষেপ দাবী করেছেন এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*