Home | শিক্ষাঙ্গন | চবিতে এক আসনের জন্য লড়বেন ২৮ শিক্ষার্থী

চবিতে এক আসনের জন্য লড়বেন ২৮ শিক্ষার্থী

download-17-640x360

নিউজ ডেক্স : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় ৪ হাজার ৯২৬টি আসনের বিপরীতে এক লাখ ৩৬ হাজার ২৪৭টি আবেদন জমা পড়েছে। এবার প্রতি আসনের জন্য ২৮ জন শিক্ষার্থী ভর্তি যুদ্ধে লড়বেন। এ বছর ভর্তি আবেদনের সংখ্যা অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। গত ২০১৭-১৮ শিক্ষাবর্ষে আবেদন জমা পড়েছিল ১ লাখ ২৬ হাজার ৫৭টি । সোমবার বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কার্যক্রমের সমন্বয়ক ও আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. হানিফ সিদ্দিকী।

তিনি বলেন, ৬ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইনে আবেদন করেন ভর্তিচ্ছুরা৷ তবে ৭ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত মোট ১ লাখ ৩৬ হাজার ২৪৭টি ভর্তি আবেদনের টাকা চূড়ান্তভাবে জমা পড়ে। যা অন্যান্য বছরের তুলনায় সর্বোচ্চ।

২০১৮-১৯ শিক্ষাবর্ষে ‘এ’ ইউনিটে ৪৪ হাজার ৪৩১ টি, ‘বি’ ইউনিটে ৩১ হাজার ৭৯০ টি, বি-১ উপ ইউনিটে ১ হাজার ৮৮৪ টি, ‘সি’ ইউনিটে ১১ হাজার ৪৩৯ টি, ‘ডি’ ইউনিটে ৪৪ হাজার ৫৬৮টি ও ডি-১ উপ-ইউনিটে ২ হাজার ১৩৫টি আবেদন জমা পড়েছে।

আগামী ২৭ অক্টোবর ‘বি’ ইউনিটের মাধ্যমে শুরু হবে চবির ভর্তিযুদ্ধ। ২৮ অক্টোবর অনুষ্ঠিত হবে ‘ডি’ ইউনিটের পরীক্ষা। ২৯ অক্টোবর ‘এ’ ইউনিট, ৩০ অক্টোবর ‘সি’ ইউনিট এবং ৩১ অক্টোবর ডি-১ ও বি-১ উপ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিকে বরাবরের মতো এবারও পরীক্ষা কেন্দ্রে ক্যালকুলেটর, মোবাইল ফোন বা টেলিযোগাযোগে সক্ষম কোনো ইলেক্ট্রনিক ডিভাইস, যন্ত্র ও ঘড়ি সম্পূর্ণ নিষিদ্ধ থাকবে। ভর্তির বিস্তারিত তথ্য admission.cu.ac.bd এই ওয়েবসাইট থেকে জানা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*