ব্রেকিং নিউজ
Home | শিক্ষাঙ্গন | চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষার্থী বহিষ্কার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষার্থী বহিষ্কার

cu-gate20161018182743

নিউজ ডেক্স : শৃঙ্খলাভঙ্গের অভিযোগ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছয় শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী বিষয়টি নিশ্চিত করছেন। বিশ্ববিদ্যালয়ের রেসিডেন্স, হেলথ অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির সভায় এ বহিষ্কারাদেশের সিদ্ধান্ত নেয়া হয়। উপাচার্যের সভাপতিত্বে সোমবার এ সভা অনুষ্ঠিত হয় এবং তিনি এতে স্বাক্ষর করেন।

জানা যায়, গত ২৮ সেপ্টেম্বর শাহজালাল হলের সামনে শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বিপুলের উপর  হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত থাকার বিষয় তদন্তে প্রমাণিত হওয়ায় পদার্থ বিভাগের নিয়াজ আবেদীন পাঠান (২০১২-১৩) ও অর্থনীতি বিভাগের লোকমান হোসেনকে ( ২০১৪-১৫) ৬ মাসের জন্য বহিস্কার করা হয়।

এছাড়া ৪ অক্টোবর রাতে ঢাকা হোটেলের সামনে ছাত্রলীগ নেতা মাহবুব শাহরিয়ার শাহীন ও ৭ অক্টোবর চারুকলায় আবদুর রশীদ ছাত্রাবাসে চন্দ্র সরকারের ওপর হামলার ঘটনা ঘটে।

দুটি হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় ২ বছরের জন্য চার শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। বহিষ্কৃতরা হলেন, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আব্দুল্লাহ আল কায়সার (২০১২-১৩), চারুকলার আনোয়ার (২০১৩-১৪), লোক প্রশাসন বিভাগের আহমেদ আলী (২০১৩-১৪), চারুকলার দিপ্লব বণিক (২০১৫-১৬)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*