ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রাম বন্দরে মাদক সন্দেহে পণ্যবোঝাই কন্টেইনার আটক

চট্টগ্রাম বন্দরে মাদক সন্দেহে পণ্যবোঝাই কন্টেইনার আটক

download (33)

চট্টগ্রাম বন্দরে মাদক সন্দেহে পণ্যবোঝাই একটি কন্টেইনার আটক করা হয়েছে। শনিবার রাতে চট্টগ্রাম বন্দরের ৩ নম্বর সিসিটি  ইয়ার্ডে অবস্থিত কন্টেইনারটি সিলগালা করা হয়। সোমবার সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তাদের উপস্থিতিতে কন্টেইনারটি খোলা হবে জানা গেছে।

শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা জানায়, নগরীর নবী মার্কেট, ২৩২ খাতুনগঞ্জ ঠিকানা ব্যবহার করে সানফ্লাওয়ার তেল আমদানির ঘোষণা দিয়ে খান জাহান আলী লিমিটেড এক কন্টেইনার (সিডিএইচইউ-৯১৪৫৭৬৯/১৯৩৮৪৪) পণ্য আমদানি করে। আটককৃত কন্টেইনারে ১০৭টি ড্রামে ২১৪০ কেজি মাদক রয়েছে। আটক এসব পণ্যের মূল্যে শতকোটি টাকা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের চট্টগ্রাম কার্যালয়ের উপ-পরিচালক মো.জাকির হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে সন্দেহ জনকভাবে কন্টেইনারটি সিলগালা করা হয়েছে। তবে কন্টেইনারটির ভিতর কি পণ্য রয়েছে তা নিশ্চিত করতে পারেনি তিনি।

সোমবার সকালে কন্টেইনারটি খোলার পর নিশ্চিত হওয়া যাবে কি পণ্য রয়েছে। কন্টেইনারটি মন্টিনিগ্রো থেকে চট্টগ্রাম বন্দরে এসেছে বলেও জানান তিনি।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) এসএম তানভীর আরাফাত জানান, সানফ্লাওয়ার তেলের নামে মাদক আসছে এমন তথ্য পেয়ে গোয়েন্দা পুলিশের একটি দল বিষয়টি নিয়ে তদন্তে নামে। পরে পণ্যভর্তি কন্টেইনারটি সিলগালা করা হয়।

তিনি আরো জানান, শনিবার বিকেলে খাতুনগঞ্জের খান জাহান আলী লিমিটেড নামের আমদানিকারক একটি প্রতিষ্ঠান ঘেরাও করে মালিক নুর মোহাম্মদকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে জানা যায় প্রতিষ্ঠানের ঠিকানা ও প্যাড ব্যবহার করে ওই প্রতিষ্ঠানে কর্মরত সোহেল নামে এক কর্মকর্তা চালানটি আমদানি করেছে। এরপর পুলিশ সোহেলকেও নিজেদের হেফাজতে নিয়ে আসে। পুলিশের জিজ্ঞাসাবাদে সোহেল জানায় ইংল্যান্ড প্রবাসী খালাতো বোনের জামাই তার বন্ধুর মাধ্যমে বলিভিয়া থেকে চালানটি আমদানি করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*