ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রাম কলেজ ক্যাম্পাসে বহিরাগত ও নিয়মিত শিক্ষার্থীদের প্রবেশে নিষেধাজ্ঞা

চট্টগ্রাম কলেজ ক্যাম্পাসে বহিরাগত ও নিয়মিত শিক্ষার্থীদের প্রবেশে নিষেধাজ্ঞা

file40

নিউজ ডেস্ক : চট্টগ্রাম কলেজে গত দু’দিনে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের পর ক্যাম্পাসে বহিরাগত ও নিয়মিত শিক্ষার্থীদের প্রবেশ নিষিদ্ধ করেছে কলেজ কর্তৃপক্ষ।

প্রশাসনের নিষেধাজ্ঞা না মেনে কলেজে প্রবেশের চেষ্টা করায় ছাত্রলীগ নেতা নুরুল আজিম রনির সমর্থকদের লাঠিপেটা করেছে পুলিশ। এতে অন্তত তিনজন আহত হয়েছেন। সোমবার সকাল সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম কলেজের মূল ফটকে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- মনির, নায়েম ও মাহমুদুল করিম। এদের মধ্যে মনির ও নায়েমকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

চকবাজার থানার ওসি আজিজ আহমেদ বলেন, ‘কলেজ প্রশাসনের নির্দেশে ক্যাম্পাসে বহিরাগত ও নিয়মিত শিক্ষার্থীদের প্রবেশ নিষিদ্ধ। কিছু শিক্ষার্থী নির্দেশ না মেনে কলেজে প্রবেশ করতে চাইলে আমরা তাদেরকে প্রবেশ করতে দেইনি। তবে লাঠি চার্জের মতো কোন ঘটনা ঘটেনি বলে তিনি দাবি করেন। পরিস্থিতি নিয়ন্ত্রনে পুরো ক্যাম্পাসে পুলিশ মোতায়েন রয়েছে।

ছাত্রলীগ নেতা মাহমুদুল করিম বলেন, পুলিশ বহিরাগতদের পক্ষে অবস্থান নিয়ে আমাদের উপর হামলা চালিয়েছে।

কলেজ সূত্র জানায়, একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তিকে কেন্দ্র করে কলেজ ক্যাম্পাসে ভাংচুরসহ বেশ কয়েকবার সংঘর্ষে জড়িয়েছে ছাত্রলীগের দুই পক্ষ। এসব হামলায় বহিরাগতদের উপস্থিতিও লক্ষ্য করা গেছে। তাই একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রম সুষ্ঠুভাবে শেষ করতে, কলেজ ক্যাম্পাসে বহিরাগত ও নিয়মিত শিক্ষার্থীদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*