ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রামে রেলওয়ে’র ৩০ কোটি টাকার জায়গা উদ্ধার

চট্টগ্রামে রেলওয়ে’র ৩০ কোটি টাকার জায়গা উদ্ধার

64640_563

নিউজ ডেক্স : চট্টগ্রাম মহানগরীর আকবর শাহন কালী বাড়ি সংলগ্ন এলাকায় বাংলাদেশ রেলওয়ের বেদখল থাকা বিশাল সম্পত্তি দখল মুক্ত করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

রবিবার সকাল থেকে রেলের নিরাপত্তা বাহিনী ও জিআরপি পুলিশের সহযোগিতায় এ অভিযান পরিচালনা করা হয়। অভিযান শেষে রেলের ভূ-সম্পদ বিভাগ (স্টেট বিভাগ) প্রায় ০.৫০ একর (৫০ শতক) জায়গাটি বুঝিয়ে দিয়েছে নিরাপত্তা বিভাগ।

নগরীর পাহাড়লী থানার কাছে রেল ক্রসিং সংলগ্ন উদ্ধার হওয়া এ ভুমির বর্তমান বাজার মূল্য আনুমানিক ৩০ কোটি টাকার বেশী বলে জানা গেছে। রেলের নিরাপত্তা বিভাগের প্রধান মাহতাব উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান রেল কর্তৃপক্ষের বেদখলের থাকা একটি জায়গা উদ্ধারে আমাদের সহযোগিতা চাইলে আমরা জিআরপি পুলিশের সহযোগিতায় তা দখলমুক্ত করে রেলকে বুঝিয়ে দিয়েছি।

রেলওয়ের স্টেট অফিসার শাহ আলম জানান, অবৈধভাবে একটি পক্ষ সরকারি এ বিশাল জায়গাটি দখলে নিয়ে সেখানে টিনের ঘেরাও দিয়ে ঘর তুলে ছিল। আমরা জানতে পেরে অভিযান চালিয়ে তা উদ্ধার করেছি।

এদিকে রেলের একটি সূত্র জানায়, রেল শ্রমিক লীগের সাবেক যুগ্ন সম্পাদক মোহাম্মদ লোকমান বিশাল এ জায়গাটি লিজ নিয়ে ভোগ দখল করছিলেন, রেল থেকে তার চাকরি চলে যাওয়ায় তিনি এ জায়গা মোটা অংকের টাকা নিয়ে হাসান নামে একজনের কাছে দখল স্বত্ব হস্তান্তর করেন।

এ ব্যাপারে  সাবেক শ্রমিক লীগ নেতা লোকমান বলেন, আমার কাছে এখন জায়গাটি নেই, আমার অবসরে যাওয়ার পর আমি দখল স্বত্ব ছেড়ে দিয়েছি। হাসান আমার কাছে এ জায়গা চাইলে আমি তাকে বলেছি আইনগতভাবে রেলের সাথে যোগাযোগ করে লাইসেন্স বানিয়ে রেল থেকে লিজ নিতে।  এক প্রশ্নে জবাবে তিনি হাসানের কাছে টাকার বিনিময়ে জায়গাটি হস্তান্তরের বিষয়টি অস্বীকার করেন।

এদিকে হাসান বলেন, জায়গাটি লোকমান চাচার দখলে ছিল। আমি তার পক্ষে এটি দেখাশুনা করতাম।  আমি এ জায়গা দখলে নেইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*