Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রামে মীর নাছিরের গণসংযোগে হামলা

চট্টগ্রামে মীর নাছিরের গণসংযোগে হামলা

nasir20151226143330

নিউজ ডেস্ক : চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার গোচরা চৌমুহনী এলাকায় পৌরসভা নির্বাচনের গণসংযোগ চলানোর সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মীর মোহাম্মদ নাছির উদ্দিনের গাড়ি বহরে হামলার ঘটনা ঘটেছে। এতে যুবদল-ছাত্রদলের ১১ নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছে বিএনপি।

শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে যুবলীগ ছাত্রলীগের সন্ত্রাসীরা এ হামলা চালায় বলে অভিযোগ করেন মীর মোহাম্মদ নাছির উদ্দিন। তবে তিনি দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে চট্টগ্রাম শহরে চলে গেছেন এবং তিনি সুস্থ রয়েছেন বল জানা গেছে।

মীর মোহাম্মদ নাছির উদ্দিন জানায়, যুবলীগের সন্ত্রাসী আরজু এবং কানা ঘইস্যার নেতৃত্বে প্রথমে কয়েক রাউন্ড গুলি চালানো হয়। পরে লাঠিসোটা নিয়ে হামলা করে আমাদের গণসংযোগ ছত্রভঙ্গ করা হয়।

আহতদের মধ্যে রাঙ্গুনিয়া পৌরসভা যুবদল নেতা ফারুক, মহিউদ্দিন, পারভেজ ও রানা নামে ৪ জনকে নগরীর একটি বেসরকারি ক্লিনিকে ভর্তি করা হয়েছে বলে নিশ্চিত করেছেন মীর নাছিরের ব্যক্তিগত সহকারী আমিনুল ইসলাম।

তিনি জানান, দুপুরে গোচরা এলাকা থেকে ধানের শীষের পক্ষে নির্বাচনী গণসংযোগ শুরু হয়। এসময় সড়ক পথে সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ও আওয়ামী লীগ নেতা হাছান মাহমুদের গাড়ি অতিক্রম করে রাঙ্গুনিয়ার দিকে যায়। এর ২০ মিনিটের মাথায় শতাধিক ছাত্রলীগ, যুবলীগের সন্ত্রাসীরা লাঠিসোটা ও অস্ত্র নিয়ে নাছির সাহেবের গাড়ি বহর এবং গণসংযোগে হামলা চালায়। ইটপাটকেল নিক্ষেপের মুখে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন মীর মোহাম্মদ নাছির। এই হামলায় আরো ১১ জন আহত হয়েছেন।

এদিকে হামলার বিষয়টি অস্বীকার করেছেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা। উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সেক্রেটারি ইঞ্জিনিয়ার সামশুল আলম বলেছেন, বিএনপি নেতা মীর নাছিরের উপর কোনো ধরণের হামলা ঘটনা ঘটেনি। মূলত দুপুরে আমাদের দলের মেয়র প্রার্থীর গণসংযোগ চলাকালে একই এলাকায় পাশাপাশি মীর নাছিরের নেতৃত্বে বিএনপি প্রার্থীর গণসংযোগ চলছিল। দু’পক্ষ কাছাকাছি এলে বিএনপির লোকজন অপ্রীতিকর শ্লোগান এবং প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে গালাগাল দিলে এনিয়ে কিছু উত্তেজনা সৃষ্টি এবং ধাওয়া দেয়ার ঘটনা ঘটেছে। পরে পুলিশ গিয়ে তা নিয়ন্ত্রণ করে ফেলেছে।

রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির জানান, হামলার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। ঘটনাস্থল থেকে পুলিশ ফিরলে বিস্তারিত জানাতে পারবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*